CC News

বিকল্পধারার সঙ্গে সংলাপ চলছে ইসির

 
 
ঢাকা : একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বিভিন্ন বিভিন্ন দলের সঙ্গে সংলাপের অংশ হিসেবে সাবেক প্রেসিডেন্টের দল বিকল্পধারা বাংলাদেশ সঙ্গে মতবিনিময়ে বসেছে নির্বাচন কমিশন (ইসি)।
আজ মঙ্গলবার বেলা ১১টা থেকে আগারগাঁওয়ের নির্বাচন ভবনে এ সংলাপ চলছে।
প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদার সভাপতিত্বে বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বে তাদের একটি প্রতিনিধি দল ছাড়াও অন্যান্য নির্বাচন কমিশনারসহ ইসির ভারপ্রাপ্ত সচিবও উপস্থিত আছেন।
এ ছাড়া বিকেল ৩টায় ইসলামী ঐক্যজোটের সঙ্গে সংলাপ অনুষ্ঠিত হবে। অন্যদিকে ১১ অক্টোবর সকাল ১১টায় বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি, বিকেল ৩টায় বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি, ১২ অক্টোবর সকাল ১১টায় বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ও বিকেল ৩টায় গণতন্ত্রী পার্টির সঙ্গে মতবিনিময় সভা হবে।
এ ছাড়া ১৫ অক্টোবর সকাল ১১টায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি), ১৬ অক্টোবর সকাল ১১টায় কৃষক শ্রমিক জনতা লীগ ও বিকেল ৩টায় বাংলাদেশের সাম্যবাদী দল (এমএল), ১৮ অক্টোবর সকাল ১১টায় ক্ষমতাসীন আওয়ামী লীগ, ১৯ অক্টোবর সকাল ১১টায় জাতীয় পার্টি (জেপি) ও বিকেল ৩টায় লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সঙ্গে সংলাপ অনুষ্ঠিত হবে।
অপরদিকে ২২ অক্টোবর সকাল ১১টা অরাজনৈতিক সংগঠন নির্বাচনী পর্যবেক্ষক, ২৩ অক্টোবর সকাল ১১টায় নারীনেত্রী এবং ২৪ অক্টোবর সকাল ১১টায় নির্বাচন বিশেষজ্ঞদের সঙ্গে মতবিনিময় করবে ইসি।
পরবর্তী জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে চলতি বছরের জুলাইয়ে অংশীজনদের সঙ্গে সংলাপ শুরু করেছে ইসি। এরই ধারবাহিকতায় এ বৈঠক অনুষ্ঠিত হবে।
Print Friendly, PDF & Email