CC News

তেল-গ্যাস-খনিজ সম্পদ রক্ষা কমিটির সমাবেশ

 
 

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি: ফুলবাড়ীতে তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটি ফুলবাড়ী উপজেলা শাখার উদ্দ্যোগে সংক্ষিপ্ত সমাবেশ ও স্মারকলিপি প্রদান করা হয়।

বুধবার, সকাল ১০টায় দিনাজপুরের ফুলবাড়ীতে স্থানীয় নিমতলা মোড়ে তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটি ফুলবাড়ী উপজেলা শাখার উদ্দোগে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটি ফুলবাড়ী শাখার আহবায়ক হামিদুল হকের ভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সদস্য সচিব জয়প্রকাশ গুপ্ত; সদস্য নাজার আহম্মেদ, গোলাম কিবরিয়া, শফিকুল ইসলাম সিকদার, সঞ্জিত প্রসাদ জিতু, সামিউল ইসলাম চৌধুরী, এম এ কাইয়ুম, প্রভাষক জার্জিস আহম্মেদ, প্রভাষক জাকির হোসেন, আখতারুল সরকার বকুল, রাসেল আলম প্রমুখ

সমাবেশে বক্তারা বলেন, জাতীয় সম্পদ কয়লা ও ফুলবাড়ীসহ ৬ উপজেলা রক্ষার জন্য ২০০৬ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত এই আন্দোলন চলছে। ৩ শহীদের রক্তের বিনিময়ে ফুলবাড়ী ৬ দফা চুক্তির প্রতি সেই সময় বিরোধী দলের নেতা ও বর্তমানের প্রধানমন্ত্রী পূর্ণ সমর্থন দিয়েছিলেন। কিন্তু এখনো চুক্তির পূর্ণ বাস্তবায়ন হয়নি। নতুন করে নেতৃবৃন্দের নামে ২টি মিথ্যা মামলা করা হয়েছে। যা চুক্তির পরিপন্থি। তাই অবিলম্বে ৬ দফা দাবী বাস্তবায়ন হউক।

সমাবেশ শেষে এক বিক্ষোভ মিছিল পৌরশহর প্রদক্ষিন করে উপজেলা চত্বরে এসে শেষ হয়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.আব্দুস সালাম চৌধুরীর মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর ৬ দফাদাবি সম্বলিত স্মারকলিপি প্রদান করেন তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটি নেতৃবৃন্দ।

Print Friendly, PDF & Email