CC News

সৈয়দপুরে ‘পথচারীদের জন্য ফুটপাত’ ক্যাম্পেইন শুরু

 
 

সিসি নিউজ: “দখল মুক্ত পথ চাই, যানজট মুক্ত রাস্তা চাই” এই শ্লোগানকে সামনে রেখে নীলফামারীর সৈয়দপুর শহরে ৫দিন ব্যাপী সচেতনামূলক “পথচারীদের জন্য ফুটপাত” ক্যাম্পেইন চলছে।

মঙ্গলবার (১০ অক্টোবর) বেলা ১২টায় সৈয়দপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বজলুর রশীদের উদ্যোগে সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয় চত্বরে এই ক্যাম্পেইনের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন। আগামী ১৫ অক্টোবর পর্যন্ত এই ক্যাম্পেইন চলবে।

ক্যাম্পেইনে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোখছেদুল মোমিন, সৈয়দপুর পৌরসভার মেয়র আমজাদ হোসেন সরকার, পৌরসভার সাবেক মেয়র আখতার হোসেন বাদল, সৈয়দপুর বণিক সমিতির সভাপতি ইদ্রিস আলী, সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ারুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোজাম্মেল হক, পৌরসভার কাউন্সিলর, শিক্ষক, শিক্ষার্থী ও সাংবাদিকবৃন্দ।

সৈয়দপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা বজলুর রশীদ জানান, উত্তরের ঘনবসতিপূর্ণ শহর হচ্ছে সৈয়দপুর। স্বাধীনতা পূর্ববর্তী সময় থেকে সৈয়দপুর ব্যবসা নগরী হিসেবে পরিচিত। ইদানীং সৈয়দপুর শিক্ষা নগরী হিসেবে সারাদেশে পরিচিতি লাভ করেছে। কিন্তু, অত্যন্ত পরিতাপের বিষয় জনসংখ্যা অনুপাতে শহরের রাস্তার পরিধি বাড়ানো সম্ভব হয়নি। ফলে শহরের রাস্তাঘাট ও ফুটপাত দখল করে ব্যবসা-বাণিজ্য করায় জনদুর্ভোগ সৃষ্টি হচ্ছে।

এই অবস্থা থেকে উত্তরনের জন্য “পথচারীদের জন্য ফুটপাত” ক্যাম্পেইনের মাধ্যমে জনসচেতনতায় লিফলেট বিতরণ ও ব্যবসায়ীদের মালামাল সরিয়ে নেওয়ার জন্য উদ্বুদ্ধ করা হচ্ছে। এরপরও কোনো ব্যবসায়ী তাদের মালামাল সরিয়ে রাস্তা ফাঁকা করতে সহযোগিতা না করলে তাদের বিরুদ্ধে আইনগতভাবে অভিযান পরিচালনা করা হবে বলে জানান তিনি।

Print Friendly, PDF & Email