CC News

বাংলাদেশিসহ ৪৫ জঙ্গি আটক করেছে মালয়েশিয়া পুলিশ

 
 

সিসি ডেস্ক: চলতি বছরে বেশ কয়েকটি বিশেষ অভিযান চালিয়ে প্রায় ৪৫ জন জঙ্গিকে আটক করেছে মালয়েশিয়া। আটককৃতদের মধ্যে অন্তত চারজন বাংলাদেশি জঙ্গি রয়েছেন। শুক্রবার মালয়েশিয়া পুলিশের মহাপরিদর্শক তান শ্রী মোহাম্মদ ফুজি হারুন এ তথ্যটি জানান।

মালয়েশিয়ার সংবাদ মাধ্যমে স্টার অনলাইনকে পুলিশের মহাপরিদর্শক জানান আটককৃতদের মধ্যে নয়জন আবু সায়েফ গ্রুপের, তিনজন ফেতুল্লাহ তুর্কি, একজন আলেবেনিয়ার একটি সন্ত্রাসীগোষ্ঠীর যেটির সঙ্গে ইসলামিক স্টেটের সংশ্লিষ্টতা রয়েছে এবং বাংলাদেশের জামাতুল মুজাহিদিনের এক সদস্য। অন্যরা সবাই ইসলামিক স্টেটের সদস্য।

আটক ৪৫ জন জঙ্গির মধ্যে চারজন বাংলাদেশি। স্টার অনলাইনে ৪৫ জন জঙ্গির ছবি প্রকাশ করেছে। সেখানে বাংলাদেশি তিনজন হচ্ছেন-মোহাম্মদ গোলাম রাব্বানি, রেদওয়ানুল আজাদ ও মো. আশরাফুল। এদের তিনজনকে দায়েশ অর্থাৎ ইসলামিক স্টেটের সদস্য হিসেবে দেখানো হয়েছে। অপরজন বাংলাদেশে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামাতুল মুজাহিদেনের সদস্য তবে তার নাম-পরিচয় দেখানো হয়নি।

বিবৃতিতে পুলিশের মহাপরিদর্শক বলেন, ‘গত জানুয়ারি থেকে ৬ অক্টোবর পর্যন্ত সন্ত্রাসবাদ বিরোধী ইউনিট একাধিক অভিযান চালিয়ে এদেরকে গ্রেপ্তার করেছে।’

তিনি বলেন, ‘গ্রেপ্তারকৃতদের মধ্যে ১৩ জনের বিরুদ্ধে নিরাপত্তা লঙ্ঘনের অভিযোগ আনা হয়েছে, ১২জনকে তাদের নিজেদের দেশে বিচারের মুখোমুখি করার জন্য পাঠিয়ে দেওয়া হয়েছে । আরো ১২জনকে সন্ত্রাসবাদ প্রতিরোধ আইনে গ্রেপ্তার করা হয়েছে। আমরা এখনো তাদের বিরুদ্ধে তদন্ত করছি।’

Print Friendly, PDF & Email