• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:৩৪ পূর্বাহ্ন |
শিরোনাম :
তাপপ্রবাহ নিয়ে ৭২ ঘণ্টার সতর্কতা আবহাওয়া অধিদপ্তরের উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ

দশ উইকেটে হেরে গেছে টাইগাররা

খেলাধুলা ডেস্ক: সাউথ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে হেরেছে বাংলাদেশ। রবিবার কিম্বার্লিতে অনুষ্ঠিত ম্যাচটিতে দশ উইকেটে হেরে গেছে টাইগাররা। সাউথ আফ্রিকার সামনে লক্ষ্যমাত্রা ছিল ২৭৯ রানের। সেই রান তারা কোনও উইকেট না হারিয়ে টপকে গেছে। এর আগে সর্বোচ্চ ২৫৫ রানের লক্ষ্যমাত্রা সামনে রেখে ১০ উইকেটের জয়ের রেকর্ড আছে। গত বছর বার্মিংহামে শ্রীলঙ্কার বিপক্ষে জয় পেয়ে এই রেকর্ড গড়েছিল ইংল্যান্ড।

ওয়ানডেতে সাউথ আফ্রিকার এটি বড় জয়। যদিও প্রোটিয়াদের এর আগেও ১০ উইকেটের জয় আছে। কিন্তু এত রান তাড়া করে ১০ উইকেটের জয় সাউথ আফ্রিকার এই প্রথম। এর আগে তাদের দশ উইকেটের জয়ের ক্ষেত্রে সববেশি বড় টার্গেট ছিল ১৮৯ রানের।

তাছাড়া আজ কুইন্টন ডি কক ও হাশিম আমলা সাউথ আফ্রিকার ক্রিকেটের ইতিহাসে আরেকটি রেকর্ড গড়েছেন। সেটি হচ্ছে তারা ২৮২ রানের পার্টনারশিপ গড়েছেন। ওয়ানডেতে যেকোনও উইকেটে সাউথ আফ্রিকার ক্রিকেটের ইতিহাসে এটি সর্বোচ্চ রানের পার্টনারশিপ। এর আগে ২৫৬ রানের পার্টনারশিপ গড়ে এই রেকর্ডের মালিক ছিলেন ডেভিড মিলার ও জেপি ডুমিনি।

আজকের ম্যাচে কুইন্টন ডি কক ১৬৮ রান করে ও হাশিম আমলা ১১০ রান করে অপরাজিত থাকেন। ওয়ানডে ক্রিকেটে কুইন্টন ডি ককের এটি ১৩তম সেঞ্চুরি। আর ওয়ানডেতে হাশিম আমলার এটি ২৬তম সেঞ্চুরি।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে সাত উইকেট হারিয়ে ২৭৮ রান সংগ্রহ করে বাংলাদেশ। ওয়ানডেতে সাউথ আফ্রিকার বিপক্ষে এটি বাংলাদেশের সর্বোচ্চ সংগ্রহ। এর আগে সর্বোচ্চ সংগ্রহ ছিল ২৫১ রান।

বাংলাদেশের পক্ষে আজ দারুণ একটি ইনিংস খেলেন মুশফিকুর রহিম। ওয়ানডে ক্যারিয়ারে পঞ্চম সেঞ্চুরি করেন তিনি। ইনিংস শেষে ১১০ রান করে অপরাজিত থাকেন মুশফিক। এই ইনিংস খেলার পথে ১১টি চার ও দুইটি ছক্কা মারেন তিনি। অন্যান্যদের মধ্যে ইমরুল কায়েস ৩১, সাকিব আল হাসান ২৯ ও মাহমুদউল্লাহ রিয়াদ ২৬ রান করেন। সাউথ আফ্রিকার পক্ষে কাগিসো রাবাদা ৪টি, ইমরান তাহির ১টি ও ডোয়াইন প্রিটোরিয়াস ২টি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর

ফল: ১০ উইকেটে জয়ী সাউথ আফ্রিকা

বাংলাদেশ ইনিংস: ২৭৮/৭ (৫০ ওভার)

(ইমরুল কায়েস ৩১, লিটন দাস ২১, সাকিব আল হাসান ২৯, মুশফিকুর রহিম ১১০*, মাহমুদউল্লাহ রিয়াদ ২৬, সাব্বির রহমান ১৯, নাসির হোসেন ১১, মোহাম্মদ সাইফউদ্দিন ১৬; কাগিসো রাবাদা ৪/৪৩, ডেন প্যাটারসন ০/৬৯, ইমরান তাহির ১/৪৫, ডোয়াইন প্রিটোরিয়াস ২/৪৮, আন্দিল ফেহলাকওয়েও ০/৬০, জেপি ডুমিনি ০/৮)।

সাউথ আফ্রিকা ইনিংস: ২৮২/০ (৪২.৫ ওভার)

(কুইন্টন ডি কক ১৬৮*, হাশিম আমলা ১১০*; রুবেল হোসেন ০/৩৭, মাশরাফি বিন মর্তুজা ০/৫০, তাসকিন আহমেদ ০/৬১, সাকিব আল হাসান ০/৪৮, মোহাম্মদ সাইফউদ্দিন ০/৪৬, নাসির হোসেন ০/২৯, মাহমুদউল্লাহ রিয়াদ ০/১১)।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ