• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:১৮ পূর্বাহ্ন |
শিরোনাম :
তাপপ্রবাহ নিয়ে ৭২ ঘণ্টার সতর্কতা আবহাওয়া অধিদপ্তরের উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ

বিশ্বব্যাংকের ২০ কোটি ডলার ঋণ পাচ্ছে না মিয়ানমার

সিসি ডেষ্ক: রাখাইনে রোহিঙ্গাদের ওপর নির্যাতনের কারণে মিয়ানমার সরকারকে প্রতিশ্রুত ২০ কোটি ডলার ঋণ দিচ্ছে না বিশ্বব্যাংক। সাম্প্রতিক পরিস্থিতি বিবেচনায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে এক বিবৃতিতে জানিয়েছে বিশ্বব্যাংক।
এতে বলা হয়েছে, উন্নয়নে ঋণ পলিসি অনুমোদনের জন্য শর্তগুলো যাচাই করা হচ্ছে। এই ঋণ পেতে হলে আরো কার্যকর অগ্রগতি প্রয়োজন বলে মনে করছে সংস্থাটি। রোহিঙ্গা জনগোষ্ঠীর বিরুদ্ধে সহিংসতা, ধ্বংসযজ্ঞ ও জোরপূর্ববক বাস্তুচ্যুত করায় বিশ্বব্যাংক গভীরভাবে উদ্বেগ প্রকাশ করছে বলেও জানানো হয় বিবৃতিতে।
রোহিঙ্গাদের চলমান পরিস্থিতি জাতিসংঘ এবং আন্তর্জাতিক বিভিন্ন সম্প্রদায়ের সঙ্গে ঘনিষ্টভাবে সমন্বয় করছে বিশ্বব্যাংক। মিয়ানমারে বাজেট সহায়তার জন্য ১৮ই আগস্ট ২০ কোটি ডলারের এ ঋণ চুক্তি হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ