• বুধবার, ০৮ মে ২০২৪, ০৬:৩৭ পূর্বাহ্ন |
শিরোনাম :
হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বন্ধ ওটি-আল্ট্রা, সেবাবঞ্চিত রোগীরা এসএসসির ফল ১২ মে শুক্রবার ক্লাস নেওয়ার সিদ্ধান্ত হয়নি, ভুলবশত ফেসবুকে পোস্ট জয়পুরহাটে নুরুন্নবী হত্যা মামলায় বাবা-ছেলেসহ ৫জনের যাবজ্জীবন

প্রধানমন্ত্রীকে চমক দেখাল যন্ত্রমানবী সোফিয়া (ভিডিও)

সিসি ডেস্ক, ৬ ডিসেম্বর: ঢাকায় ডিজিটাল ওয়ার্ল্ডের উদ্বোধনী মঞ্চে চমক দেখাল যন্ত্রমানবী সোফিয়া। ইংরেজীতে প্রধানমন্ত্রীর বিভিন্ন প্রশ্নের উত্তর দিয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সবার নজর কাড়ে সে। সোফিয়া জানায়, প্রধানমন্ত্রীর নাতনির নামও যে সোফিয়া সে তথ্যও তার জানা। রাত ১টার ফ্লাইটে বাংলাদেশ ছাড়বে সোফিয়া।
তথ্যপ্রযুক্তি খাতে বাংলাদেশের সবচেয়ে বড় প্রদর্শনী ডিজিটাল ওয়ার্ল্ডের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর পরপরই হলুদ-সাদা জামদানির টপ আর স্কার্ট পরে মঞ্চে আসে সোফিয়া। হলিউড অভিনেত্রী অড্রে হেপবার্নের চেহারার আদলে সোফিয়ার মুখাবয়ব। অনুষ্ঠানে সোফিয়ার সঙ্গে আলাপ করেন প্রধানমন্ত্রী।
হ্যলো, সোফিয়া, কেমন আছো?হ্যালো, মাননীয় প্রধানমন্ত্রী, আমি গর্ব অনুভব করছি। আপনার সাথে আজকের এই সাক্ষাৎ দারুণ ব্যাপার।
দক্ষিণ পূর্ব এশিয়ার সবচেয়ে বড় এই এই তথ্য-প্রযুক্তি সম্মেলনে আসতে পেরে আমি গর্বিত।শেখ হাসিনা জানতে চান, বাঙালি সাজে এই যন্ত্রমানবী তাকে চিনলো কী করে?
আমি আপনার সম্পর্কে জানি। আপনি মহান নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মেয়ে। আপনি মাদার অব হিউম্যানিটি নামেও পরিচিত। আপনি ডিজিটাল বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা। আপনার নাতনির নাম যে সোফিয়া সেটিও আমি জানি।
বঙ্গবন্ধু পরিবার ও শেখ হাসিনার ভিশন সম্পর্কে সোফিয়ার উত্তরে অবাক হন প্রধানমন্ত্রী। যন্ত্রমানবীর কাছে জানতে চান ডিজিটাল বাংলাদেশ সম্পর্কে সে কতটুকু জানে।
প্রধানমন্ত্রী বলেন,তুমি তো আমার এবং আমার ভিশন সম্পর্কে অনেক কিছু জানো। ডিজিটাল বাংলাদেশ সম্পর্কে তুমি কী জানো?
আমি আপনার ডিজিটাল বাংলাদেশের স্বপ্নের বিষয়ে অনেক কিছু জেনেছি। এর সঙ্গে জড়িত রয়েছে মানবসম্পদ উন্নয়ন, কার্যকর সংযোগ প্রতিষ্ঠা, তথ্য প্রযুক্তি খাতে উন্নয়ন এবং ই-গভর্নেন্স প্রতিষ্ঠা।
এরপর অনুষ্ঠানে লেজার শো প্রদর্শিত হয়, যা দেখে বিস্ময় প্রকাশ করে সোফিয়া।
এরআগে উদ্বোধনী বক্তব্যে রেডি ফর টুমরো বলে আগামীর জন্য তৈরি হতে নতুন প্রজন্মের তরুণদের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ভিডিও দেখতে ক্লিক করুন:

https://www.youtube.com/watch?v=b7v9CbgFDeI


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ