CC News

নীলফামারীতে দরিদ্র মেধাবীদের শিক্ষা বৃত্তি দিলো আরডিআরএস

 
 

নীলফামারী প্রতিনিধি: ১৫জন দরিদ্র শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি দিয়েছে উন্নয়ন সংস্থা আরডিআরএস। শুক্রবার দুপুরে সংস্থার নীলফামারী প্রকল্প অফিসে মাইক্রোক্রেডিট রেগুলেটরী অর্থরিটি(এমআরএ) এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যান অমলেন্দু মুখার্জী।
শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ক্রেডিট ডেভলপমেন্ট ফোরাম(সিডিএফ) চেয়ারম্যান একরামুল হক চৌধুরী, নির্বাহী পরিচালক আব্দুল আউয়াল বক্তব্য দেন।
পিকেএসএফ’র সহযোগীতায় জেএসসি পাস করা ৯জনকে আড়াই হাজার করে এবং পিএসসি পাস করা ৬জনকে দুই হাজার করে মোট ৩৩হাজার টাকা প্রদান করা হয়।
আরডিআরএস বাংলাদেশ’র পরিচালক (ক্ষুদ্রঋণ) হুমায়ুন খালেদের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন আরডিআরএস বাংলাদেশ ক্ষুদ্রঋণ কর্মসুচির সমন্বয়কারী গৌতম হালদার।
সংস্থার নীলফামারী প্রকল্প অফিসের ক্ষুদ্র ঋণ কর্মসুচীর সমন্বয়কারী গোলাম মোস্তফা জানান, সংস্থার সদস্যদের মধ্যে দরিদ্র মেধাবীদের শিক্ষাবৃত্তির আওতায় নেয়া হয়েছে।
সদস্যদের সন্তানকে উচ্চ শিক্ষায় শিক্ষিত করার জন্য আরডিআরএস বাংলাদেশ নিজস্ব তহবিল থেকে কার্যক্রম পরিচালনা করছে।
শিক্ষাবৃত্তি প্রাপ্ত ১৫জনের মধ্যে ডোমার উপজেলার ৩জন, ডিমলার ৩জন, কিশোরগঞ্জের ৬ জন ও জলঢাকান ৩জন রয়েছে।
বৃত্তিপ্রাপ্ত সৈয়দপুর ইসলামীয়া উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর শিক্ষার্থী কামিনী আখতার বলেন, তার দিন মজুর বাবা কিছুতেই পড়াশুনার খরচ চালাতে পারে না। এই টাকা তার লেখাপড়ার ক্ষেত্রে অনেক উপকারে লাগবে। সে ভবিষ্যতে একজন ডাক্তার হয়ে মানুষের সেবায় নিজেকে নিয়োজিত করতে চায়।
প্রসঙ্গত অর্থনৈতিক কারনে লেখাপড়া বন্ধ না হওয়ার জন্য আরডিআরএস বাংলাদেশ এ পর্যন্ত ৫৮জন দরিদ্র শিক্ষাথীকে চার লাখ দুই হাজার টাকা শিক্ষাবৃত্তি দিয়েছে।

Print Friendly, PDF & Email