CC News

সুবর্ণ জয়ন্তী উদযাপনে উন্মুখ সৈয়দপুর সরকারি কারিগরি কলেজ

 
 

|| খুরশিদ জামান কাকন ||
এক-পা দু-পা করে এগিয়ে পঞ্চাশে পা দিয়েছে উত্তরবঙ্গের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ সৈয়দপুর সরকারি কারিগরি কলেজ। আর এ উপলক্ষে ৫০ বছর পূর্তি উদযাপনে প্রতিষ্ঠান চত্বরে হতে যাচ্ছে সুবর্ণ জয়ন্তী।
এ আয়োজনের বন্দোবস্ত করতে প্রাক্তন শিক্ষার্থীদের সমন্বয়ে গঠিত হয়েছে “৫০ বছর পূর্তি উদযাপন কমিটি”। এ কমিটির আওতায় আগামী ২৩ ও ২৪ ডিসেম্বর প্রতিষ্ঠান চত্বরে উদযাপিত হবে সুবর্ণ জয়ন্তী।
আয়োজনকে জমকালো ও মনোমুগ্ধকর করতে দিনভর ব্যস্ত সময় কাটাচ্ছে উদযাপন কমিটির সদস্যরা। সুবর্ণ জয়ন্তী উপলক্ষে আগত অতিথিবৃন্দের যথাযথ আপ্যায়নের ব্যবস্থা করতে নিয়মিত বৈঠক করছে সংশ্লিষ্ট কমিটি।
দুইদিনের এ জমজমাট আয়োজনকে আরো মনোরঞ্জন করতে সৈয়দপুর মাতাতে আসছে জনপ্রিয় ব্যান্ড ওয়ারফেজ। আরো থাকছে স্থানীয় শিল্পীগোষ্ঠীর পরিবেশনা।
সুবর্ণ জয়ন্তীতে অংশ নেয়ার জন্য এরই মধ্যে বর্তমান ও প্রাক্তন মিলে প্রতিষ্ঠানের প্রায় দুই হাজার শিক্ষার্থী রেজিস্ট্রেশন করেছে। প্রতিষ্ঠান চত্বরে এটি হতে যাচ্ছে এ যাবত কালের সর্ববৃহৎ আয়োজন।
এদিকে পঞ্চাশ বছর পূর্তি উদযাপনে শিক্ষার্থীদের মধ্যে এখন থেকেই উৎসব উৎসব ভাব লক্ষ করা যায়। আর এ উৎসবের আমেজ ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও। সুবর্ণ জয়ন্তীতে অংশ নিতে যাওয়া শিক্ষার্থীদের অনেকেই ফেসবুকে নিজেদের প্রোফাইলে পঞ্চাশ বছর পূর্তি উদযাপনের লোগো যুক্ত ছবি পোস্ট করেছে।
সুবর্ণ জয়ন্তীর এ দুইদিন প্রাক্তন সব টেকনিক্যালিয়ান নিজেদের অতিতে ফিরে যেতে চায়। পুরনো মধুর স্মৃতি মনে করে তাইতো তাদের একাংশই এখন অধীর আগ্রহ নিয়ে অপেক্ষার প্রহর গুনছে।
সৈয়দপুর সরকারি কারিগরি কলেজের প্রাক্তন ছাত্র আসাদুজ্জামান আসাদ জানায়, “অনেকদিন হলো কলেজের বন্ধুবান্ধবদের সাথে দেখা হয় না। সুবর্ণ জয়ন্তী উপলক্ষে সবার সাথে আবার দেখা হবে ভেবে খুব ভালো লাগছে।”
অপর এক প্রাক্তন ছাত্র মামুনুর রহমান জানায়, “প্রিয় প্রতিষ্ঠানে সুবর্ণ জয়ন্তী উদযাপিত হবে জেনে স্মৃতিতে বারেবারে শৈশবের দিনগুলো ভেসে বেরুচ্ছে।”
প্রতিষ্ঠানটির প্রাক্তন ছাত্র ও বর্তমান অধ্যক্ষ আমির আলী আজাদ জানান, “সুবর্ণ জয়ন্তী উদযাপনে যাবতীয় পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এখন শুধু সময়ের অপেক্ষা। আশা করা যায় উৎসবের মধ্য দিয়ে সবাই প্রতিষ্ঠা বার্ষিকী পালন করতে পারবে।”
নীলফামারীর সৈয়দপুরে বিমানবন্দরের নিকটে অবস্থিত সৈয়দপুর সরকারি কারিগরি কলেজ প্রতিষ্ঠিত হয় ১৯৬৪ সালে। সেই থেকে প্রতিবছরই একঝাক মেধাবী এ বিদ্যাপীঠের দীক্ষা অর্জন করে উচ্চ শিক্ষার তাগিদে বিরাজ করে দেশ সেরা সব প্রতিষ্ঠানে। যারা পরবর্তীতে অবদান রাখছে দেশকে এগিয়ে নিয়ে যেতে।
শিক্ষানগরী সৈয়দপুরের সেরা প্রতিষ্ঠান সৈয়দপুর সরকারি কারিগরি কলেজ বরাবরই পাবলিক পরীক্ষা গুলোতে ধরে রেখেছে নিজেদের সাফল্যের ধারাবাহিকতা। সেই ধারাবাহিতা বজায় রেখে ঐতিহ্যের এ প্রতিষ্ঠানটি আরো এগিয়ে যাক, সুনাম বজায় রাখুক সারাদেশে এই কামনা শিক্ষানুরাগী সকলের।

Print Friendly, PDF & Email