CC News

সৈয়দপুরে স্কুল মাঠে পাথর ও পিচ গলানো হচ্ছে

 
 

বিশেষ প্রতিনিধি, ১৩ ডিসেম্বর: নীলফামারীর সৈয়দপুরে এক সপ্তাহ ধরে একটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠ দখল করে পাথর ও পিচ রেখে পরিবেশ দূষনের অভিযোগ করেছে এলাকাবাসী। সরেজমিন বুধবার দুপুরে (১৩ ডিসেম্বর) কামার পুকুর ইউনিয়নের কুজিপুকুর সরকারী প্রাথমিক বিদ্যালয় এলাকা ঘুরে দেখা মিলেছে এর সত্যতা। স্কুলে চলছে বার্ষিক পরীক্ষা। মাঠের এক পাশে স্তুপ করে রাখা হয়েছে পাথর। এবং সেখানে পিচ গলানো হচ্ছে রাবারের স্যান্ডেল গলিয়ে। পিচ গলানোর বিকট গন্ধে ও কালো ধোঁয়ায় ছাত্র ছাত্রীদের নিশ্বাস নিতে কষ্ট হচ্ছে। স্কুল চত্বরে পিচ গলানো কোমলমতি শিশুরে উপড় বিরুপ প্রভাব পড়বে। এবং রয়েছে স্বাস্থ্য ঝূঁকি।
স্কুলের প্রধান শিক্ষিকা মনিজাতুল কোবরা বলেন, পাথড় রাখার ব্যাপারে আমি কিছু জানি না। সভাপতি সাহেব জানেন। পিচ গলানোর ধোয়া, গন্ধে এবং রাস্তার ধুলোবালির কারনে ছাত্র ছাত্রী ও আমাদের অনেক কষ্ট হচ্ছে।
স্কুলের সভাপতি হাশেম আলী জানান, আমি পাথড় রাখার অনুমতি দিয়েছি। স্কুল চলাকালিন তাদের পিচ গলাতে নিষেধ করেছি।
ওয়ার্ড ইউপি সদস্য ও ম্যানেজিং কমিটির সহ সভাপতি ইলিয়াস আলী বলেন, সভাপতি ও হেড মাস্টার টাকার বিনিময়ে স্কুল মাঠ ঠিকাদারকে ভাড়া দিয়েছে।
কামারপুকুর ইউপি চেয়ারম্যান রেজাউল করিম লোকমান বলেন, ওয়ার্ড মেম্বার ইলিয়াস ও কয়েকজন অভিভাবকের অভিযোগের প্রেক্ষিতে আমি গঠনা স্থল পরিদর্শন করে প্রধান শিক্ষিকাকে পাথড় ও পিচ সরিয়ে নিতে বলেছি। কিন্তু তিনি আমার কথা শোনেননি।
উপজেলা শিক্ষা অফিসার শাহজাহান মন্ডল বলেন, অভিযোগ পেয়েছি ঠিকাদারেকে মালামাল সরিয়ে নিতে বলা হয়েছে। মাঠ খালি না করলে আইনি ব্যবস্থা গ্রহন করা হবে।

Print Friendly, PDF & Email