CC News

কালাইয়ে নবান্ন উৎসবে গ্যাস সিলিন্ডার ফেটে আহত ৮

 
 

জয়পুরহাট প্রতিনিধি, ১৪ ডিসেম্বর: জয়পুরহাটের কালাই উপজেলার করিমপুর গ্রামে ঐতিহ্যবাহী নবান্ন উৎসবকে কেন্দ্র করে একটি মেলায় বেলুন এর গ্যাস সিলিন্ডার ফেটে শিশুসহ আহত হয়েছেন কমপক্ষে ৮ জন দর্শনার্থী। এদের মধ্যে ৩ জনের অবস্থা আশঙ্কাজনক। বৃহষ্পতিবার বিকেল ৪ টার দিকে এ দূর্ঘটনা ঘটে।

আহতরা হলেন, একই উপজেলার কুজাইল গ্রামের আজিজুল ইসলাম (৪০), করিমপুর গ্রামের রবিউল ইসলাম (২৯) ও তার শিশু পুত্র তফিকুল ইসলাম (৮), আওড়াঁ গ্রামের স্বাধীন হোসেন (১৪), বালাইট গ্রামের সাকাওয়াত হোসেন সাকা (৩০), হাজীপুর গ্রামের বেলুন বিক্রেতা দুলু মিয়া (৫০) সহ অজ্ঞাত আরো ২ জন। এদের মধ্যে আজিজুল ইসলাম, সাকাওয়াত হোসেন সাকা ও বেলুন বিক্রেতা দুলু মিয়ার অবস্থা আশঙ্কাজনক বলে জানান প্রত্যক্ষদর্শীরা।

প্রত্যক্ষদর্শীদের উদ্ধৃতি দিয়ে কালাই থানার অফিসার ইনচার্জ (ওসি) নূরুজ্জামান চৌধূরী জানান, প্রতি বছরের মত এ বারেও বৃহষ্পতিবার করিমপুর গ্রামে চিশিÍয়া তরিকার পীর ভক্তদের আয়োজনে নবান্ন উৎসব অনুষ্ঠিত হচ্ছিল। এই নবান্ন উৎসবকে ঘিরে এখানে গ্রামীন মেলাও বসে। নবান্ন উৎসব ও মেলা দেখতে আশপাশের গ্রাম থেকে এখানে সমবেত বিভিন্ন বয়সের হাজার হাজার শিশু, নারী ও পুরুষ। মেলায় শিশুদের বেলুনে হাওয়া ভরতে গ্যাস সিলিন্ডার ব্যাবহ্রা করছিলেন বেলুন বিক্রেতা দুলু মিয়া। এ সময় হঠাৎ করে বিকট শব্দে গ্যাস সিলিন্ডার ফেটে এ দূর্ঘটনা ঘটে।

স্থানীয়রা আহতদের উদ্ধার করে নিকটস্থ কালাই ও ক্ষেতলাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করিয়ে দেন। এদরে মধ্যে ৩ জনের অবস্থা আশঙ্কা জনক হওয়ায় তাদের জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে ও বগুড়া শহদি জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে বলেও জানান ওসি।

Print Friendly, PDF & Email