CC News

নীলফামারীতে পল্লশ্রীর প্রকল্প অবহিতকরণ সভা

 
 

নীলফামারী প্রতিনিধি: নীলফামারীতে ‘নারীর ক্ষমতায়নের জন্য সুযোগ সৃষ্টি’ শীর্ষ প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১টার দিকে নীলফামারী সদর উপজেলা হল রুমে প্রকল্প অবহিতকরণ সভার আয়োজন করে বেসরকারি উন্নয়ন সংস্থা পল্লীশ্রী দিনাজপুর।
পল্লীশ্রী’র কর্মসূচি ব্যবস্থাপক সেলিম রেজার সভাপতিত্বে অবহিতকরণ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মামুন ভূইঁয়া।
পল্লীশ্রী’র কর্মসূচি কর্মকর্তা শাহীনা আক্তারের সঞ্চালনায় এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পল্লীশ্রী’র প্রকল্প সমন্বয়কারী জ্যোসনা রাণী সর্দার, কুন্দুপুকুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহজাহান আলী চৌধুরী প্রমূখ।
এসময় প্রকল্পের লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরেন পল্লীশ্রী’র মনিটরিং কর্মকর্তা শাহেজাদী শিরিন। এসময় পল্লীশ্রী’ কর্মসূচি কর্মকর্তা শাহনাজ বেগম ও কর্মসূচি সহায়ক সৈয়দ আলী উপস্থিত ছিলেন।
পল্লীশ্রী’র কর্মসূচি ব্যবস্থাপক সেলিম রেজার জানান, দাতা সংস্থা ব্রেড ফর দ্যা ওয়ার্ল্ড- জামান এর অর্থায়নে ‘নারীর ক্ষমতায়নের জন্য সুযোগ সৃষ্টি’ প্রকল্পটি বাস্তবায়ন করছে বেসরকারি উন্নয়ন সংস্থা পল্লীশ্রী দিনাজপুর।
২০১৭ সালের জনু থেকে শুরু হয়ে ২০২০ সালের জুলাই পর্যন্ত চার বছর মেয়াদী এই প্রকল্পের মাধ্যমে নীলফামারী সদর, ডোমার ও ডিমলা উপজেলা এবং দিনাজপুর সদর, চিরিরবন্দর, ফুলবাড়ী, বিরল, কাহারোল ও বীরগঞ্জ উপজেলায় নারীর ক্ষমতায়নে কাজ করবে।
তিনি আরো জানান, এই প্রকল্পের মাধ্যমে নারীদের ন্যায্যতা, সমঅধিকার ও নির্যাতনমুক্ত জীবন উপভোগ করার সুযোগ সৃষ্টি হবে।
এছাড়াও এই প্রকল্পের মাধ্যমে কর্ম এলাকায় নারীদের যৌথ সংগঠন তৈরী হবে এবং সরকারি ও বেসরকারি সেবা সমূহ প্রাপ্তির ক্ষেত্রে অভিগম্যতা বৃদ্ধি হবে।

Print Friendly, PDF & Email