CC News

ফুলবাড়িতে মেয়াদোত্তীর্ণ খাবার রাখার দায়ে জরিমানা আদায়

 
 

ফুলবাড়ি (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার পৌর শহরে ভোক্তা অধিকার আইনে ১৫ হাজার টাকা জরিমানা আদায় ও মেয়াদ উর্ত্তীণ কোমল পানীও ও ব্যাকারী খাদ্য ধ্বংস করা হয়েছে। গত ১৮ ডিসেম্বর সোমবার ফুলবাড়ী উপজেলার পৌর শহরের বিভিন্ন এলাকায় এই অভিযান পরিচালনা করেছে ভ্রাম্যমাণ আদালত।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর দিনাজপুর কার্যালয়ের সহকারি পরিচালক মমতাজ বেগম অভিযান পরিচালনা করে অস্বাস্থ্যকর মেয়াদ উর্ত্তীণ কোমল পানীয় ও ব্যাকারী খাদ্য ধ্বংস করেন।

মেয়াদোত্তীর্ণ খাবার রাখা কিংবা ভেজাল খাবার বানানোর অপরাধে ভোক্তা অধিকার আইনের এই ৪৩ ধারায় ২ বছর কারাদণ্ড এবং ১ লাখ টাকা অর্থদণ্ড বা উভয় দণ্ডের বিধান রয়েছে। ৫১ ধারায় মেয়াদোত্তীর্ণ পণ্য বা ঔষধ বিক্রয় বা বিক্রয়ের প্রস্তাব করা আইনত অপরাধ। এতে ১ বছরের কারাদণ্ড বা অনধিক ৫০ হাজার টাকা পর্যন্ত জরিমানার বিধান রয়েছে।

অভিযান পরিচালনার সময় তার সাথে দিনাজপুর প্রেসক্লাবের ও দিনাজপুর জেলা ক্যাব এর নির্বাহী সদস্য মাসউদ রানা, ফুলবাড়ী উপজেলা প্রেসক্লাবের প্রচার সম্পাদক ও বিজয় টিভির বিভাগীয় সহকারী ব্যুরো প্রধান কমল চন্দ্র রায়,ফুলবাড়ী থানার উপ-পরিদর্শক নজরুল ইসলামসহ সঙ্গীয় ফোর্স সঙ্গে ছিলেন।
মমতাজ বেগম জানান, ফুলবাড়ী শহরের দক্ষিণ বাসুদেবপুরস্থ প্রত্যাশা এগ্রো ফুডসকে ৫ হাজার টাকা, সততা বেকারীকে ৩ হাজার টাকা, বাসস্ট্যান্ড এলাকার ইফতি কনফেকশনারীকে ৫ হাজার টাকা, মা-বাবা হোটেলকে ২ হাজার টাকাসহ মোট ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর দিনাজপুরের সভাপতি ও জেলা প্রশাসক মীর খায়রুল আলম জানান, বিভিন্ন ভাবেই আমাদের জনস্বাস্থ্য সুরক্ষার জন্য অভিযান চলছে। জেলার প্রতিটি উপজেলায় তা চলমান থাকবে।

Print Friendly, PDF & Email