CC News

ডিভিএম ও সিসি ক্যামেরার আওতায় ভোটগ্রহণ

 
 

সিসি নিউজ, ২১ ডিসেম্বর: পরীক্ষামূলকভাবে রংপুর সিটি করপোরেশন নির্বাচনে একটি ভোট কেন্দ্রে ডিজিটাল ভোটিং মেশিনে (ডিভিএম) ভোটগ্রহণ করা হচ্ছে। এ নিয়ে ওই কেন্দ্রের ভোটারদের মধ্যে তৈরি হয়েছে উৎসাহ-উদ্দীপনা। ইভিএমের মাধ্যমে কীভাবে ভোট দিতে হয় গত এক সপ্তাহ সে প্রশিক্ষণও দেওয়া হয়েছে। নগরীর (২৫নং ওয়ার্ডের) শালবন এলাকার ১৪১ নম্বর ভোটকেন্দ্র সরকারি বেগম রোকেয়া কলেজে এ ডিজিটাল ভোটিং মেশিনে ভোটগ্রহণ চলছে।

রংপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা সুভাষ চন্দ্র সরকার জানান, ইভিএম পদ্ধতিতে শুধু একটি কেন্দ্রে ভোট নেওয়া হচ্ছে। নতুন এ পদ্ধতিতে ভোটাররা যাতে কোনো সমস্যায় না পড়েন, সে জন্য ভোটারদের হাতে-কলমে প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, নগরীর ৩৩টি ওয়ার্ডের মধ্যে শুধুমাত্র ২৫নং ওয়ার্ডের ১৪১নং ভোটকেন্দ্র সরকারি বেগম রোকেয়া কলেজে ডিজিটাল ভোটিং মেশিন (ডিভিএম) এর ব্যবহার থাকবে। এছাড়া বাকি সব ভোটকেন্দ্রে আগের মতোই ব্যালেট পেপার ও সিলের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে।

এদিকে ১৯৩টি কেন্দ্রের মধ্যে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, সরকারি বেগম রোকেয়া কলেজ এবং লায়ন্স স্কুল অ্যান্ড কলেজ ভোটকেন্দ্রটি সিসি ক্যামেরার আওতায় রাখা হয়েছে।

Print Friendly, PDF & Email