CC News

রসিক মেয়র নির্বাচিত হলেন মোস্তাফিজার

 
 

রসিকের নতুন মেয়র মোস্তাফিজার

সিসি নিউজ: শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনের ভোটগ্রহণ ও গণনা শেষে সবগুলো কেন্দ্রের প্রাপ্ত ফলাফলে লাঙ্গল প্রতীকে জাতীয় পার্টির (জাপা) প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। বেসরকারি ফলাফলে দেখা গেছে, লাঙল প্রতীক নিয়ে মোস্তাফিজার রহমান পেয়েছেন ১ লাখ ৬০ হাজার ৪৮৯ ভোট। তার নিকটতম প্রার্থী সরফুদ্দীন আহম্মেদ থেকে ৯৮ হাজার ৮৯ ভোট বেশি পেয়ে জয়ী হয়েছেন।

আওয়ামী লীগের প্রার্থী সরফুদ্দীন আহম্মেদ নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ৬২ হাজার ৪০০ভোট। বিএনপি প্রার্থী কাওসার জামান বাবলা ধানের শীষ প্রতীক নিয়ে ৩৫ হাজার ১৩৬ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন।

রাত সোয়া ১২টার পর প্রাপ্ত চূড়ান্ত ফলাফলে লাঙ্গল প্রতীক নিয়ে ১ লাখ ৬০ হাজার ৪৮৯ ভোট পেয়ে জয়ী হন জাপার এই প্রার্থী।

রিটার্নিং কর্মকর্তা সুভাষ চন্দ্র সরকার বিভিন্ন কেন্দ্র থেকে প্রাপ্ত ফলাফল বেসরকারিভাবে ঘোষণা করেন। নির্বাচনের ফলাফল ঘোষণা উপলক্ষে পুলিশ লাইনে স্থাপিত ফলাফল সংগ্রহ ও পরিবেশন কেন্দ্র থেকে এ ফলাফল ঘোষণা করা হয়।

রংপুর সিটি করপোরেশনের মোট ভোটার ৩ লাখ ৯৩ হাজার ৮৯৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৯৬ হাজার ২৫৬ এবং নারী ১ লাখ ৯৭ হাজার ৬৩৮ জন।

রসিকের ১৯৩টি কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ হয়েছে। মেয়র পদে দলীয় প্রতীকে সাত প্রার্থীর সঙ্গে ৩৩ ওয়ার্ডে কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করেন ২৭৬ জন।

বৃহস্পতিবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়, যা চলে বিকেল ৪টা পর্যন্ত। দিনভর বেশ উৎসবমুখর পরিবেশে ভোট দেন সিটি করপোরেশন এলাকার ভোটাররা। এবারই প্রথম রসিক নির্বাচনে একটি কেন্দ্রে ইলেক্টনিক ভোটিং মেশিন ব্যবহার করা হয়েছে।

এ নির্বাচনে ৬৪.১৮ শতাংশ ভোট পড়েছে।

রংপুর পৌরসভাকে সিটি করপোরেশনে উন্নীত করার পর এ বছর দ্বিতীয়বারের মতো মেয়র পদে নির্বাচন হয়েছে। তবে দলীয় প্রতীকে ভোটগ্রহণ হচ্ছে এই প্রথম। রংপুরে এটি দ্বিতীয় সিটি করপোরেশন নির্বাচন। এবারই প্রথম দলীয় প্রতীকে মেয়র পদে এখানে নির্বাচন হলো।

এর আগে রংপুর সদর উপজেলার চেয়ারম্যান ছিলেন মোস্তাফিজার রহমান মোস্তফা। রংপুর সিটি করপোরেশনের প্রথম নির্বাচনেও দ্বিতীয় অবস্থানে ছিলেন তিনি।

বিবার্তা

Print Friendly, PDF & Email