CC News

আজ সন্ধ্যায় মন্ত্রীসভার নতুন সদস্যদের শপথ

 
 

সিসি নিউজ, ০২ জানুয়ারি: নতুন বছরের শুরুতে কলেবর বাড়ছে মন্ত্রীসভার। সরকারের শেষ বছরে নতুন কয়েকজন মন্ত্রী-প্রতিমন্ত্রী হিসেবে সন্ধ্যায় বঙ্গভবনে শপথ নেবেন। গতকাল সোমবার দুপুরে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে ফোন করে নতুনদের বঙ্গভবনে আমন্ত্রণ জানানো হয়েছে।

মন্ত্রিসভায় নতুন তিন সদস্য যুক্ত হওয়ার পাশাপাশি পূর্ণ মন্ত্রী হিসেবেও পদোন্নতি হচ্ছে একজনের। এছাড়া বেশ কয়েকটি মন্ত্রণালয়ের দায়িত্ব পুনর্বণ্টন হতে পারে। আজ সন্ধ্যায় বঙ্গভবনে নতুন দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী-প্রতিমন্ত্রীরা শপথ গ্রহণ করবেন বলে জানা গেছে।

নতুন যে তিনজন দায়িত্ব পেতে যাচ্ছেন তারা হলেন তথ্য প্রযুক্তিবিদ মোস্তাফা জব্বার, লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য শাহজাহান কামাল এবং রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী। এ ছাড়া পদোন্নতি পেয়ে পূর্ণাঙ্গমন্ত্রী হতে পারেন নারায়ণ চন্দ্র চন্দ।

জানা গেছে, বিজ্ঞান ও তথ্য প্রযুক্তিমন্ত্রী হবেন মোস্তাফা জব্বার। তিনি বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সাভির্সের (বেসিস) সভাপতি। ডিজিটাল বাংলাদেশ টাস্কফোর্সের সদস্যও তিনি। তথ্য প্রযুক্তি খাতে শুরু থেকেই সরকারের একজন শুভাকাঙ্খী হিসেবে নানা বিষয়ে জড়িত এই প্রযুক্তিবিদ।

লক্ষ্মীপুর-৩ আসন থেকে নির্বাচিত এ কে এম শাহজাহান কামাল বর্তমান সংসদের সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত কমিটি ও মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির অন্যতম সদস্য। কাজী কেরামত আলী রাজবাড়ী-১ আসন থেকে এবার নিয়ে চারবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তিনি বর্তমান সংসদের সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত কমিটির সভাপতির দায়িত্ব পালন করছেন। এছাড়া সংস্কৃতি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটিরও অন্যতম সদস্য তিনি।

এদিকে মত্স্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ পূর্ণ মন্ত্রী হিসেবে একই মন্ত্রণালয়ের দায়িত্ব পাচ্ছেন। খুলনা-৫ আসন থেকে তিনবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন নারায়ণ চন্দ্র চন্দ। ২০১৪ সালে বর্তমান সরকারের প্রতিমন্ত্রীর দায়িত্ব পান তিনি। গত মাসে মত্স্য ও প্রাণিসম্পদমন্ত্রী ছায়েদুল হকের মৃত্যুর পর থেকে মন্ত্রণালয়টিতে মন্ত্রীর পদ শূন্য রয়েছে।

Print Friendly, PDF & Email