CC News

খানসামায় ইনফোলিডার ক্লাব’র আত্মপ্রকাশ

 
 

খানসামা (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের খানসামা উপজেলায় দেশের প্রথম ইনফোলিডার ক্লাব আত্মপ্রকাশ করেছে এবং ইউনিয়ন পর্যায়ে কর্মরত ইনফোলিডারদের নিয়ে ১১ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। এ উপলক্ষ্যে ১ জানুয়ারি বিকেল ৫টায় উপজেলার আঙ্গারপাড়া ইউনিয়ন পরিষদ হলরুমে খানসামা মা ও শিশু কল্যাণ হাসপাতালের সিএসবিএ রীনা খাতুন মনির সভাপতিত্বে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় নাগরিক সাংবাদিকতার ওপর প্রশিক্ষণপ্রাপ্ত ইউডিসি ইনফোলিডারদের কার্যক্রম এবং বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের সহযোগিতায় তৃণমূলের উন্নয়ন সংবাদ এবং সাফল্যের কাহিনী কীভাবে গণমাধ্যমে তুলে ধরা যায় তার উপায় ও করণীয় বিষয়ের ওপর আলোচনা করা হয়।
উল্লেখ্য যে, ইতোমধ্যে ইনফোলিডারদের অংশ্রগ্রহণে আইসিটি বিভাগের তৃণমূলের তথ্যজানালা প্রকল্পের আওতায় ইনফোলিডারদের তুলে আনা বেশ কিছু তৃণমূল সংবাদ ও ফিচার গণমাধ্যমে প্রকাশিত হয়ে আসছে এবং ইনফোলিডারদের বাছাইকৃত লেখা নিয়ে দু’টি সংকলনগ্রন্থ প্রকাশিত হয়েছে। এতে খানসামা উপজেলার দুই জন ইনফোলিডারের ৭টি সংবাদ ও ফিচার স্থান পেয়েছে।
এ পরিপ্রেক্ষিতে উল্লিখিত সভায় লেখালেখির কাজকে আরও গতিশীল ও সংগঠিত করার পাশাপাশি পেশাগত উৎকর্ষ অর্জনের লক্ষ্যে উপজেলাস্থ ছয়টি ইউডিসি উদ্যোক্তাদের সমন্বয়ে ‘ইনফোলিডার ক্লাব’ প্রতিষ্ঠার সিদ্ধান্ত গৃহীত হয়। এ উদ্দ্যেশ্যে একই সভায় ইউনিয়ন ডিজিটাল সেন্টারে কর্মরত ইনফোলিডারদের নিয়ে ১১ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠিত হয়। কমিটিতে গোয়ালডিহির ইনফোলিডার মো. আমিনুল ইসলাম সভাপতি, আঙ্গারপাড়ার মো. শাহানুর রহমান শাহীন সাধারণ সম্পাদক এবং খামারপাড়ার মো. নজরুল ইসলাম সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন। কমিটির অন্য সদস্যগণ হলেন, ভেড়ভেড়ীর ইনফোলিডার মো. গোলাম কিবরিয়া রনি সহ-সভাপতি, আলোকঝাড়ির শামীম আহমেদ সহ-সভাপতি, ভাবকীর মো. আবু হানিফ যুগ্ম সাধারণ সম্পাদক, ভেড়ভেড়ীর মারুফা আক্তার অর্থ সম্পাদক, গোয়ালডিহি আফরোজা আক্তার প্রচার সম্পাক, ভাবকীর লাভলী আক্তার আইসিটি সম্পাদক, খামারপাড়ার বিথী রানী রায় মহিলা বিষয়ক সম্পাদক এবং আলোকঝারির ইনফোলিডার সাম্মি আক্তার বাবি সদস্য।
উপজেলা পর্যায়ে দেশের প্রথম ইনফোলিডার ক্লাব আত্মপ্রকাশের ঘটনায় জার্নালিজম অ্যান্ড ইনফরমেশন রিসার্চ ইউনিক ফাউন্ডেশনের চেয়ারপার্সন ও তথ্যসেবা বার্তা সংস্থা (টিএসবি)’র নির্বাহী সম্পাদক ড. অলিউর রহমান, টিএসবি’র সহকারী সম্পাদক কবি ও সাংবাদিক মোশারফ হোসেন ইউসুফ এবং ইউরো-বাংলা আইটি’র নির্বাহী পরিচালক ও আইসিটি স্পেশালিস্ট মো. সোহেল রানা সরকারের ডিজিটাল বংলাদেশের সাফল্যের ধারাবাহিকতায় ‘রূপকল্প-২১’-এর লক্ষ্যমাত্রা অব্যাহত রাখতে খানসামা উপজেলা ইনফোলিডারদের এই উদ্যোগকে স্বাগত জানান।

Print Friendly, PDF & Email