CC News

সৈয়দপুরে তাপমাত্রা ৮.৮ ডিগ্রী সেলসিয়াস

 
 

সিসি নিউজ, ৫ জানুয়ারী: ঘন কুয়াশার চাদরে ঢাকা আর মৃদু শৈত্য প্রবাহ বইছে উত্তরের জেলা নীলফামারীতে। বিঘ্ন ঘটেছে বিমান, ট্রেন ও বাস চলাচলে। নিম্ন আয়ের মানুষেরা খড়কুটো জ্বালিয়ে শীত নিবারন করছে।
আবহাওয়া অফিস সূত্র মতে, সকাল ১০টায় নীলফামারী জেলার মধ্যে সর্বনিম্ন সৈয়দপুরে তাপমাত্রা ৮.৮ ডিগ্রী সেলসিয়াস বিরাজ করছিল।
ঘন কুয়াশার কারনে সৈয়দপুরে বিমান চালকদের নিদ্দিষ্ট দৃষ্টিসীমা দুই হাজার মিটারের মধ্যে না থাকায় সকাল ১১টা পর্যন্ত ঢাকা-সৈয়দপুর রুটের সকালের দুটি বিমান অবতরন করেনি। তবে বিমানবন্দর ম্যানেজার শাহীন আহমেদ সিসি নিউজকে জানিয়েছেন, কুয়াশা কেটে যাচ্ছে এবং সাড়ে ১১টার মধ্যে বিমান দুটি সৈয়দপুর বিমানবন্দরের রানওয়েতে অবতরন করতে পারবে বলে আশা করা যায়।
রাতের বেলায় চলাচলকারী ট্রেনগুলো কুয়াশার কারনে গন্তব্য পৌছাতে ২ থেকে ৩ ঘন্টা দেরী হচ্ছে। একই অবস্থা বিরাজ করছে সড়ক পথেও। ঘন কুয়াশার কারনে ৭ ঘন্টার পথ এখন ১২ ঘন্টাতে পৌছাচ্ছে।
শীতের তীব্রতায় বেড়েছে শীতজনিত রোগের। গত দুই দিনে নীলফামারীর বিভিন্ন হাসপাতালে শীতজনিত রোগ ও ডায়রিয়ায় শতাধিক ডায়রিয়া রোগী ভতি হয়েছে। এদের মধ্যে শিশু ও বৃদ্ধদের সংখ্যাই বেশী।

Print Friendly, PDF & Email