CC News

ত্রিদেশীয় সিরিজের সময়সূচিতে পরিবর্তন

 
 

ঢাকা, ০৬ জানুয়ারি : শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আগামী ১৫ জানুয়ারি বাংলাদেশ বনাম জিম্বাবুয়ের ম্যাচ দিয়ে খেলা মাঠে গড়ালেও সময় পাল্টে যাচ্ছে। দুপুর আড়াইটার পরিবর্তে ম্যাচ শুরু হবে দুপুর ১২টা থেকে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) প্রাথমিকভাবে এই সিদ্ধান্ত নিয়েছে।

বাংলাদেশ-শ্রীলঙ্কা-জিম্বাবুয়ের মধ্যকার এই ত্রিদেশীয় সিরিজের সবগুলো ম্যাচই শিশিরের কারণে সময়টা এগিয়ে নিয়ে আনা হয়েছে। গত দুইদিন ধরে রাজধানীসহ সারাদেশে তীব্র শীত চলছে। রাত তো বটেই, দিনের বেলায় পর্যন্ত কুয়াশায় ঢাকা থাকে চারিদিক। এই বাড়তি কুয়াশার কথা মাথায় রেখেই ম্যাচের সময় এগিয়ে আনা হচ্ছে।

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেছেন, শিশিরের কারণে ম্যাচে যাতে কোনো ব্যাঘাত না ঘটে সে ব্যাপারটিকে প্রাধান্য দেওয়া হয়েছে।

সিরিজ শুরুর আগে বিসিবি একাদশের বিপক্ষে ১৩ তারিখ একটি প্রস্তুতি ম্যাচ খেলবে জিম্বাবুয়ে। এছাড়া বাংলাদেশের সাবেক কোচ চন্দ্রিকা হাথুরুসিংহে শ্রীলঙ্কা দলের কোচ হিসেবে এই সফরে আসছেন।

‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ১৫ তারিখে শুরু হয়ে ২৭ জানুয়ারি ফাইনালের মাধ্যমে শেষ হবে এই সিরিজ। এছাড়া ৫ ও ৬ জানুয়ারি নিজেদের মধ্যে দুইটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ ক্রিকেট দল। প্রস্তুতি ম্যাচের পারফরমেন্স দেখে ত্রিদেশীয় সিরিজের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করা হবে।

ত্রিদেশীয় সিরিজের সূচি:

১৫ জানুয়ারি: বাংলাদেশ-জিম্বাবুয়ে
১৭ জানুয়ারি: শ্রীলঙ্কা-জিম্বাবুয়ে
১৯ জানুয়ারি: বাংলাদেশ-শ্রীলঙ্কা
২১ জানুয়ারি: শ্রীলঙ্কা জিম্বাবুয়ে
২৩ জানুয়ারি: বাংলাদেশ-জিম্বাবুয়ে
২৫ জানুয়ারি: বাংলাদেশ-শ্রীলঙ্কা
২৭ জানুয়ারি: ফাইনাল

Print Friendly, PDF & Email