CC News

সর্বনিম্ন তাপমাত্রা তেতুলিয়ায় ২.৬ ডিগ্রি

 
 

সিসি নিউজ, 8 জানুয়ারী: শীতের দাপটে কাঁপছে দেশ। আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে পঞ্চগড়ের তেতুলিয়ায় ২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। সকালে নীলফামারীর সৈয়দপুরে তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৩ ডিগ্রী সেলসিয়াস।

সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, দেশের বিভিন্ন অঞ্চলে তাপমাত্রা আরও কিছুটা কমতে পারে। দিন ও রাতের তাপমাত্রা থাকতে পারে প্রায় অপরিবর্তিত।
রাজশাহী, পাবনা, দিনাজপুর ও কুষ্টিয়ায় তীব্র শৈত্যপ্রবাহ বইছে। ঢাকা ও এর আশপাশে রয়েছে মৃদু শৈত্যপ্রবাহ।
এছাড়া শ্রীমঙ্গল, সীতাকুন্ড, বরিশাল, রংপুর ও খুলনা বিভাগেও হালকা থেকে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। আজও দেশের বিভিন্ন অঞ্চলের আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলা থাকার সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া অধিদফতরের পরিচালক সামছুদ্দীন আহমেদ আজ সোমবার সকালে বলেন, সৈয়দপুর ও ডিমলায় আজ সর্বনিম্ন তাপমাত্রা ৩ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় ৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। সারা দেশে আরও দু-এক দিন এমন পরিস্থিতি থাকবে। এর পর থেকে তাপমাত্রা বাড়ার সম্ভাবনা আছে।
গতকাল রবিবার দেশে সর্বনিম্ন তাপমাত্রা ছিল দিনাজপুরে ৫ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। এর পর রাজশাহীতে ঠান্ডা ছিল বেশি। সেখানকার তাপমাত্রা ছিল ৫ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল কক্সবাজারের টেকনাফে ২৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।
Print Friendly, PDF & Email