CC News

জনতা ব্যাংকে চাকুরী হয়নি রশিদের!

 
 

পীরগঞ্জ (ঠাকুরগাঁও) প্রতিনিধি: বাংলাদেশের অন্যতম প্রশংসনীয় জনতা ব্যাংক লি: এর ঠাকরগাঁও জেলার পীরগঞ্জ বাজার শাখায় ১৯৯৫ সাল থেকে টি বয়/পিয়ন হিসাবে কাজ করে আসছে আব্দুর রশিদ। জনতা ব্যাংক লি: শাখা একটি গ্রেড ওয়ান শাখা। তৎকালিন সহকারী মহাব্যবস্থাপক জনতা ব্যাংক লি: আঞ্চলিক কার্যালয় ঠাকুরগাঁও এর মৌখিক নির্দেশক্রমে ১৯৯৫ থেকে এখন পর্যন্ত শাখার যাবতীয় কাজ অত্যান্ত সততা, নিষ্ঠা সহিত- শাখার ফাইলপত্র আদান প্রদান সহ পিয়নের প্রতিটি কাজ করে আসছে।
গরীর পরিবারে জন্ম নেওয়া রশিদের বাবা-মার ইন্তেকালের পর আঁধারের কালোছাঁয়া নেমে আসে তার জীবনে। তব্ওু মনে অদম্য সাহস রেখে ব্যাংকের কাজের পাশাপাশি পড়ালেখা চালিয়ে নিয়ে যায় এখন স্নাতক পাশ। সংসার জীবনে তার দু’টি সন্তান হয়েছে। বড় সন্তান স্কুলে পড়াশোনা করছে। তার সন্তানের মেধাবী প্রসংশা সকলের কাছে শোনা যায় তার রোল নং-০২। হয়তো সে অনেক বড় কিছু হতে পারতো। কিন্তু রশিদ কি পারবে তার সন্তানকে পড়াশোনা করাতে। ২৩ বছরেও জনতা ব্যাংক এর উক্ত চাকুরী স্থায়ীকরণ হয়নি তার। সে ব্যাংক থেকে প্রেরিত কোন সুযোগ-সুবিধা পায়না। ব্যাংকের ছুটির দিন শুক্র ও শনিবার সামান্য জমিতে বর্গাচাষ করে অত্যান্ত পীড়াদায়ক মানবেতর জীবন অতিবাহিত করছে। কারণ সরকারি চাকুরীর আবেদনের বয়স ইতিমধ্যে তার শেষ।
এমন এক অসহায় মূহুর্ত্যে আব্দুর রশিদ জনতা ব্যাংকের উদ্ধতন কর্মকতা, এমডি মহাদয় ও বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে হস্তক্ষেপ কামনা করেছে।

Print Friendly, PDF & Email