CC News

শনিবার ২০ দলীয় জোটের প্রার্থী চূড়ান্ত হবে: ফখরুল

 
 

ঢাকা, ০৯ জানুয়ারি: ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) উপ-নির্বাচনে আগামী ১৩ জানুয়ারি মেয়র প্রার্থীর নাম ঘোষণা করবে বিএনপি। ওইদিন দলটির স্থায়ী কমিটির বৈঠক শেষে এই ঘোষণা দেয়া হবে। জানালেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ মঙ্গলবার ঢাকার সাবেক কমিশনার ও বর্তমান বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবদুল মজিদের জানাজা শেষে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

মির্জা ফখরুল জানান, ডিএনসিসির উপ-নির্বাচনে একক প্রার্থী ঘোষণা করা হবে।

নির্বাচনের সাতদিন আগে সেনা মোতায়েনের দাবি জানিয়ে তিনি বলেন, এই নির্বাচনের ওপরে নির্ভর করবে বর্তমান নির্বাচন কমিশন আগামী জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু করতে পারবে কিনা।

জামায়াতের প্রার্থী ঘোষণার বিষয়ে তিনি বলেন, এটা নিয়ে কোনো সমস্যা হবে না। আমরা আলাপ আলোচনার মাধ্যমে এটার সমাধান করব। নির্বাচনে ২০ দলীয় জোটের একক প্রার্থী থাকবে।

মঙ্গলবার সকালে নির্বাচন কমিশন ভবনের মিডিয়া সেন্টারে তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় আগামী ১৮ জানুয়ারি। প্রত্যাহারের শেষ সময় ২৯ জানুয়ারি। মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে ২১ ও ২২ জানুয়ারি। আর নির্বাচনে ভোটগ্রহণ হবে ২৬ ফেব্রুয়ারি।

এছাড়া দিন, তারিখ একই রেখে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের(ডিএসসিসি) নতুন ১৮টি করে মোট ৩৬টি ওয়ার্ডের নির্বাচনের কাউন্সিল নির্বাচনের তফসিলও ঘোষণা করা হয়েছে।

Print Friendly, PDF & Email