CC News

বাংলাদেশ পুলিশে এসআই পদে নিয়োগ

 
 
সিসি নিউজ, ১৬ জানুয়ারি: বাংলাদেশ পুলিশ বাহিনী বহিরাগত ক্যাডেট এসআই (নিরস্ত্র) পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বাংলাদেশ পুলিশের অফিসিয়াল ওয়েবসাইট সূত্রে তথ্যটি জানা গেছে।
সর্বনিম্ন ১৯ থেকে সর্বোচ্চ ২৭ বছরের প্রার্থীরা আবেদন করতে পারবেন। আর মুক্তিযোদ্ধা কোটাধারীদের ক্ষেত্রে বয়স সীমা ১৯ থেকে ৩২। প্রার্থীদের স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতক ডিগ্রিধারী হতে হবে এবং কম্পিউটার চালানোতে পারদর্শী হতে হবে। প্রার্থীকে অবশ্যই অবিবাহিত হতে হবে তবে শিক্ষানবিশকাল শেষ হওয়ার পর বিয়ে করতে পারবেন।
আবেদনকারীদের প্রথমে শারীরিক মাপ ও শারীরিক পরীক্ষার জন্য ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম, রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল এবং সিলেট রেঞ্জের নির্দিষ্ট জেলার নির্দিষ্ট পরীক্ষা কেন্দ্রগুলোতে সকাল ৯টার সময় হাজির হতে হবে। পরীক্ষা হবে আগামী ১৩, ১৪ ও ১৫ ফেব্রুয়ারি।
শারীরিক মাপ ও শারীরিক পরীক্ষায় উত্তীর্ণ পরীক্ষার্থীদের সংশ্লিষ্ট রেঞ্জের ডিআইজি এর নিকট থেকে তিন টাকা মূল্যে আবেদনপত্র সংগ্রহ করতে হবে। আবেদনপত্র পূরণ করে ১৯ ফেব্রুয়ারির মধ্যে নিজ নিজ রেঞ্জের ডিআইজি এর অফিসে জমা দিতে হবে। তারপর ১৯ ফেব্রুয়ারি, ২০ ফেব্রুয়ারি এবং ২১ ফেব্রুয়ারি তিনদিনে ইংরেজি, বাংলা রচনা ও কম্পোজিশন, সাধারণ জ্ঞান ও পাটিগণিত ও মনস্তত্ত্বের উপর সর্বমোট ২২৫ নম্বরের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা, স্বাস্থ্য পরীক্ষা শেষে এক বছর মেয়াদী মৌলিক প্রশিক্ষণে অংশগ্রহণ করতে হবে। প্রশিক্ষণে চূড়ান্তভাবে উত্তীর্ণ প্রার্থীদের নিয়োগ দেয়া হবে। বেতন হবে ২০১৫ সালের জাতীয় বেতনস্কেল অনুযায়ী ১৬,০০০-৩৮,৬৪০ টাকা।
Print Friendly, PDF & Email