CC News

শীতার্ত অসহায়দের বাসায় আমাদের প্রিয় সৈয়দপুর

 
 

সিসি নিউজ, ২১ জানুয়ারী: তাদের এক এক জনের হাতে শীতবস্ত্রের পুটলি। কেউ বহন করছে শালের পুটলি তো আবার কারোর হাতে কম্বল। আর এভাবে রাতে শীতবস্ত্রের পুটলি হাতে নিয়ে সৈয়দপুরের এক এলাকা থেকে আরেক এলাকা ঘুরছে শীতার্ত অসহায়দের খোঁজে এবং তাদের বাড়ীতে হাজির হয়ে স্বহস্তে উন্নতমানের শাল ও কম্বল তুলে দিচ্ছে তাদের হাতে। নীলফামারীর সৈয়দপুরের অনলাইন ভিত্তিক স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ‘আমাদের প্রিয় সৈয়দপুর’ এর সদস্য এরা।
বয়সের ভারে হাটতে পারি না বলে এই শীতে এখনো একটি কম্বলও পায়নি। একমাত্র মেয়েটাও প্রতিবন্ধি। তাই কেউ দিলে খায় না দিলে অনহারে কাটে মা বেটির দিন। সংগঠনের সদস্যরা রাতে ছিন্নপাতার বাসায় গিয়ে হাতে একটি কম্বল তুলে দিলে আবেগে কান্নাভরা চোখে কথাগুলো বলেন বিধবা গোলাহাটের সাবরা খাতুন।
এভাবে প্রকৃত অসহায়দের বাড়ী বাড়ী গিয়ে শীতবস্ত্র প্রদান ইতিমধ্যে শহরজুড়ে নজর কেড়েছে আমাদের প্রিয় সৈয়দপুরের। বিগত কয়েক বছর থেকে ব্যতিক্রমভাবে এভাবে শীতবস্ত্র বিতরণ করে আসছে তাঁরা। এবারো ৭ দিনে তারা শতাধিক অসহায়দের বাড়ী বাড়ী গিয়ে শীতবস্ত্র তুলে দিয়েছে হাতে। শুক্রবার (১৯ জানুয়ারী) রাতে ৯ টা থেকে গোলাহাট, ঢেলাপীর এলাকায় সংগঠন সভাপতি মোঃ আজিম খানের নেতৃত্বে সংগঠনের অপর সদস্য জীবন. সাজু, সোহেল, সোনু, সুমন, মাহাবুল্লাহ, শাহিনসহ অন্যন্য সদস্যরা ৪১ জন শীতার্ত অসহায়দের বাড়ীতে গিয়ে শীতবস্ত্র তুলে দিয়েছে। এবং এই কর্মসূচী চলবে শীতকালের আগ পর্যন্ত বলে জানায় সংগঠনের সদস্যরা। মূলত নিজেদের পকেট খরচ বাঁচিয়ে প্রকৃত অসহায়দের সহায়তা করে থাকে এ সংগঠনের সদস্যরা।
সংগঠন সাধারণ সম্পাদক নওশাদ আনসারী জানান, আমরা অসহায়দের না ডেকে বরং রাতে আমরা নিজেই অসহায়দের খোঁজ করি এবং প্রকৃত অসহায় পাওয়ামাত্র তাদের হাতে তুলে দেই শীতবস্ত্র সহ অন্যান্য জিনিসপত্র।
উল্লেখ্য ‘আমাদের প্রিয় সৈয়দপুর সংগঠনটি সৈয়দপুরে অসহায় দুস্থ্যদের সহায়তায় কাজ করে আসছে বিগত কয়েক বছর থেকে। শীতকালে শীতবস্ত্র বিতরণ, ঈদে নতুন জামা প্রদান, গরীব মেধাবী শিক্ষার্থীদের সহায়তাসহ সামাজিক জনসচেতনতায় কাজ করে যাচ্ছে সংগঠনটি।

Print Friendly, PDF & Email