CC News

খালেদা জিয়ার মুক্তির দাবিতে ৩ দিনের কর্মসূচি

 
 

সিসি নিউজ, ১০ ফেব্রুয়ারী: খালেদা জিয়ার মুক্তির দাবিতে মানববন্ধন, অবস্থান ধর্মঘট ও অনশনসহ সোমবার থেকে তিনদিনের কর্মসূচি দিয়েছে বিএনপি। আজ শনিবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এ কর্মসূচি ঘোষণা করেন সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী। এসময় রাজধানীতে দলের কর্মসূচিতে পুলিশের বাধা ও নেতাকর্মীদের আটকেরও প্রতিবাদ জানান।
খালেদা জিয়ার মুক্তির দাবিতে মির্জা আব্বাসের নেতৃত্বে রাজধানীর ফকিরাপুল এলাকা থেকে দুপুরে মিছিল বের হয়। নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে যাওয়ার পথে ফকিরাপুল পানির ট্যাংকি এলাকায় পুলিশের ধাওয়ায় ছত্রভঙ্গ হয় মিছিল। এসময় আটক করা হয় বেশ কয়েকজনকে।
একই সময়, বিজয়নগর এলাকায় এলাকায় মিছিল বের করে মহানগর নেতা-কর্মীরা। পুলিশের ধাওয়ায় এই কর্মসূচিও ভণ্ডুল হয়। এখানেও আটক হয় মহানগর দক্ষিণ বিএনপির সহসভাপতি নবিউল্লাহ নবীসহ বেশ কয়েকজন। শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশি বাধা ও গ্রেপ্তারের সমালোচনা করে পরবর্তি কর্মসূচি ঘোষণা করে বিএনপি।
বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টার অভিযোগে তাদের আটক করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।
এদিকে, দেশের বিভিন্ন স্থানেও হয়েছে বিক্ষোভ মিছিল ও সমাবেশ। বরিশাল শহরে দলীয় কার্যালয়ের সামনে হয়েছে সমাবেশ। খুলনায় আলাদা সমাবেশ করেছে জেলা ও নগর বিএনপি।
সমাবেশ-মিছিল থেকে খালেদা জিয়ার অবিলম্বে মুক্তির দাবি জানায় বিএনপি নেতা-কর্মীরা।

Print Friendly, PDF & Email