CC News

ঘোড়াঘাটে বইপড়া প্রতিযোগী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ

 
 

ঘোড়াঘাট ( দিনাজপুর) প্রতিনিধি : আলোকিত মানুষ গড়ার লক্ষ্য নিয়ে ঘোড়াঘাট উপজেলার তিনটি মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের নিয়ে, মুক্তিযুদ্ধের ইতিহাস জানতে, বই পড়ার অভ্যাস গঠনে ও নেশা হতে দুরে রাখার অভিপ্রায় নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা টি এম এ মমিনের পরিকল্পনা ও বাস্তবায়নে সোমবার বই পড়া প্রতিযোগী শিক্ষার্থীদের নিয়ে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
সোমবার উপজেলা পরিষদ হল রুমে উপজেলা নিবার্হী কর্মকর্তা টি. এম. এ মমিন এর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দুর রাফে খন্দকার শাহানশা। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ মামুনুর রশিদ, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ এখলাস হোসেন সরকার ও উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃ কামাল হোসেন সরকার সহ মাধ্যমিক শিক্ষা অফিসার শাহাদৎ হোসেন প্রাং।
বই পড়া প্রতিযোগীতার প্রথম পর্যায়ে অংশ গ্রহণ করে ওসমানপুর উচ্চ বিদ্যালয়, বলাহার দ্বিমুখী উচ্চ বিদ্যালয়, গোপালপুর শহীদ রশিদ চৌধুরী দ্বিমুখী উচ্চ বিদ্যালয়। তিনটি বিদ্যালয় থেকে প্রায় ১৫’শ ছাত্র-ছাত্রী এ প্রতিযোগীতায় অংশ গ্রহণ করে। নিয়ম অনুযায়ী ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণী পর্যন্ত প্রতি ক্লাসে ১ম, ২য় ও ৩য় জনকে এ প্রতিযোগীতায় বাছাই করা হয়। এতে তিনটি বিদ্যালয়ের ৪৫জনকে বাছাই করা হয়। প্রথম স্থান অধিকারীকে ৭’শ, ২য় স্থান অধিকারীকে ৫’শ ও তৃতীয় স্থান অধিকারীকে ৩’শ টাকা করে পুরস্কার দেয়া হয়।

Print Friendly, PDF & Email