CC News

যুক্তিসংগত সময়ে রায়ের কপি দেয়া হবে : আইনমন্ত্রী

 
 
ব্রাহ্মণবাড়িয়া, ১৬ ফেব্রুয়ারি : বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার কারাদণ্ডের রায়ের অনুলিপি (কপি) যুক্তিসংগত সময়ের মধ্যেই দেয়া হবে বলে জানিয়েছেন আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক। আজ শুক্রবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার কসবায় এতিম শিশুদের মধ্যে কম্বল বিতরণ ও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ বিতরণের সময় আইনমন্ত্রী এসব কথা বলেন।
তিনি আরো বলেন, আদালত থেকে রায়ের কপি দেওয়া হচ্ছে না বলে বিএনপির আইনজীবীরা যে অভিযোগ করছেন, তা সম্পূর্ণ মিথ্যা।
মন্ত্রী বলেন, ‘আমি গতকাল শুনেছি যে রায়ের কপি নিয়ে এজলাসে তাঁরা (খালেদা জিয়ার আইনজীবীরা) জোর করার মতো অবস্থা তৈরি করেছেন, কখন রায়ের কপি দেওয়া হবে। উনারা কোনো আইনকানুন মানেন না বলেই এমনটা করছেন। রায়ের কপি যখন বিজ্ঞ আদালত তৈরি করবেন, তখন দেবেন। এর সঙ্গে সরকারের কোনো সংশ্লিষ্টতা নেই। সে ক্ষেত্রে ৬৩২ পাতার রায় যুক্তিসংগতভাবে যতটুকু সময় লাগে, ততটুকু সময়ের মধ্যে দেবে।’
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনএ) হাসিনা ইসলাম, উপজেলা চেয়ারম্যান আনিসুল হক ভূইয়া, মন্ত্রীর সহকারী একান্ত সচিব (এপিএস) অ্যাডভোকেট রাশেদ কায়সার জীবন, পৌরসভা মেয়র এমরান উদ্দিন জুয়েল ও  উপজেলা ছাত্রলীগ সভাপতি মনির হোসেন।
গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায় ঘোষণা করেন বিশেষ আদালতের বিচারক ডা. মো. আখতারুজ্জামান। রায়ে তিনি সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন। এ ছাড়া বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ পাঁচজনকে ১০ বছর করে কারাদণ্ড এবং দুই কোটি ১০ লাখ টাকা করে জরিমানা করা হয়।
Print Friendly, PDF & Email