CC News

একু‌শের প্রথম প্রহরে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

 
 

সিসি নিউজ, ২১ ফেব্রুয়ারী: ভাষার দাবিতে যারা প্রাণ দিয়েছিলেন, জাতির সেই বীর সন্তানদের স্মরণ করছে বাংলাদেশ। একুশের প্রথম প্রহরে শহীদ মিনারে শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতীয় সংসদের স্পিকার, ডেপুটি স্পিকার ও বিরোধীদলীয় নেতা শহীদ বেদীতে শ্রদ্ধা জানানোর পর সর্বস্তরের মানুষের ঢল নামে শহীদ মিনারে।
রেওয়াজ মেনে একুশের প্রথম প্রহরে শহীদ মিনারে আসেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী। শহীদ মিনারে তাঁদের স্বাগত জানান ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য।
ঠিক ১২টা ১ মিনিটে শহীদ বেদীতে ফুল দিয়ে ভাষাশহীদদের শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর শহীদ বেদীতে নীরবে দাঁড়িয়ে সম্মান জানান রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী।
এরপর শ্রদ্ধা জানান জাতীয় সংসদের স্পিকার। এরপর দলীয় নেতা হিসেবে আওয়ামী লীগের পক্ষ থেকে এবং মন্ত্রিপরিষদ সদস্যদের নিয়ে আবারো শহীদদের ফুল দিয়ে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী।
পরে শ্রদ্ধা জানান বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ, জাতীয় সংসদের ডেপুটি স্পিকার এবং ১৪ দলের নেতারা। শ্রদ্ধা জানান তিন বাহিনীর প্রধান, পুলিশ প্রধান ও বিভিন্ন দেশের কূটনীতিকরা।
অ্যাটর্নি জেনারেল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ছাড়াও শ্রদ্ধা নিবেদন করেন যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও সেক্টর কমান্ডারস ফোরামসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা।
এরপর সর্বস্তরের মানুষের শ্রদ্ধা জানানোর জন্য উন্মুক্ত করে দেয়া হয় শহীদ মিনার।

Print Friendly, PDF & Email