CC News

ফায়ার সার্ভিসে জনবল নিয়োগ

 
 

ঢাকা, ২৫ ফেব্রুয়ারি : জনবল নিয়োগ দেবে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতর।  মোট ১৪৮ জনকে নিয়োগ দেওয়া হবে প্রতিষ্ঠানটিতে।  আগ্রহ আর যোগ্যতা থাকলে আপনিও আবেদন করতে পারবেন।
পদের নাম ও সংখ্যা : ড্রাইভার পদে ১৪৬ জনকে নিয়োগ দেওয়া হবে।  এর মধ্যে ২৫ জনকে নিয়োগ দেওয়া হবে মুক্তিযোদ্ধা কোটায়।  দুজন স্পিডবোট ড্রাইভার নিয়োগ দেওয়া হবে।
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : কমপক্ষে ৮ম শ্রেণি পাস হতে হবে।  ভারী যানবাহন চালনায় বৈধ লাইসেন্স থাকতে হবে।  উচ্চতা হতে হবে ন্যূনতম ৫ ফুট ৪ ইঞ্চি।  ত্রুটিমুক্ত শারীরিক গঠনের অধিকারী হতে হবে।
বেতন : বেতন গ্রেড ১৫ অনুযায়ী, ৯৭০০-২৩৪৯০ টাকা
পদের নাম ও সংখ্যা : স্পীডবোড ড্রাইভার পদে ২ জন
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : কোন স্বীকৃত প্রতিষ্ঠান হতে সংশ্লিষ্ট বিষয়ে সনদপত্রধারী হতে হবে।
বেতন : বেতন গ্রেড ১৫ অনুযায়ী, ৯৭০০-২৩৪৯০ টাকা
যারা আবেদন করতে পারবেন না : ফরিদপুর, রাজবাড়ী, গোপালগঞ্জ, নেত্রকোণা, নওগাঁ, জয়পুরহাট, পাবনা, গাইবান্ধা, মাগুরা, নড়াইল, বরিশাল ও ঝালকাঠি জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন না।  তবে এতিম ও মুক্তিযোদ্ধা কোটায় যে কোনো জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।
আবেদনের নিয়ম : নির্ধারিত পূরণকৃত ফরমের সঙ্গে ১০০ টাকা ট্রেজারি চালান কোড-‘১-৭৩৬১-০০০০-২০৩১’-এর অনুকূলে বাংলাদেশ ব্যাংক/সোনালী ব্যাংকে জমা করে ট্রেজারি চালানের মূল কপি এবং সাম্প্রতিক তোলা ৫ সেমিঃ x ৫ সেমি সাইজের ৪ কপি রঙ্গিন ছবি পূরণকৃত ফরমের সাথে সংযুক্ত করে জাতীয় পরিচয়পত্র ও বৈধ লাইসেন্সসহ ঢাকা, চট্টগ্রাম ও ময়মনসিংহ বিভাগের প্রার্থীগণকে ২০ মার্চ ২০১৮ তারিখ সকাল ৮টায় এবং রাজশাহী, রংপুর, খুলনা ও বরিশাল বিভাগের প্রার্থীগণকে ২১ মার্চ ২০১৮ তারিখ সকাল ৮টায় শারীরিক যোগ্যতা, ড্রাইভিং টেস্ট, ব্যবহারিক ও লিখিত পরীক্ষার জন্য ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ট্রেনিং করপ্লেক্স, মিরপুর (১০ নং গোলচত্বর), ঢাকায় উপস্থিত হতে হবে।
আবেদনপত্রের ফরম : আবেদনপত্রের ফরম বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের ওয়েবসাইট www.fireservice.gov.bd– তে পাওয়া যাবে।

Print Friendly, PDF & Email