CC News

সারাদেশে শুরু হচ্ছে অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপ

 
 

খেলাধুলা ডেস্ক, ৮ মার্চ: মাসের শেষে নতুন আঙ্গিকে, বড় পরিসরে সারা দেশে শুরু হচ্ছে অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপ। আট বিভাগের শতাধিক স্কুল অংশ নেবে প্রতিযোগিতায়। এখান থেকে প্রতিভাবান ফুটবলার বের করে জাতীয় দলের জন্য প্রস্তুত করার পরিকল্পনা বাফুফের। শুধু ফুটবলার তৈরিতেই নয় এমন আসর যুব সমাজকে সঠিক পথে রাখবে, বিশ্বাস বাফুফে সভাপতির।

বর্তমান জাতীয় দলের উপর খুব একটা আশা নেই। তরুণদের তৈরি করে ভবিষৎতে সাফল্যে পেতে মরিয়া বাফুফে। তার প্রমাণ পুরুষ ও নারী বয়সভিত্তিক দল। গেলো কয়েক বছরে সাফল্যে এসেছে কৃষ্ণা-সানজিদাদের হাত ধরে। আনন্দের উপলক্ষ্য এনে দিয়েছে ছেলেদের অনূর্ধ্ব- ১৬ দল-ও।

জুরিয়র লেভেলে পাইপলাইন মজবুদ করতে আর প্রতিভা বের করতে এই মাসেই শুরু হচ্ছে সারা দেশ ব্যাপি অনূর্ধ্ব ১৭ চ্যাম্পিয়নশিপ। যেখানে অংশ নেবে আট বিভাগের স্কুলগুলো; চূড়ান্ত পর্বে উঠবে প্রতি বিভাগ থেকে দুটি করে দল।

ম্যাচ আয়োজনে প্রতি বিভাগে প্রয়োজনীয় সব উপকরণ পাঠাবে বাফুফে। রেফারির সাথে ম্যাচ অফিশিয়ালও দেয়া হবে। বাছাই করে প্রতিভাবান ফুটবলারদের সরাসরি সুযোগ দেয়া হবে বাংলাদেশে বয়সভিত্তিক দলগুলোতে।

ফেডারেশন ও পৃষ্ঠপোষক কোম্পানি চেষ্টা করে যাচ্ছে ২৫ মার্চ শুরু হতে যাওয়া আসর দিয়ে নতুন করে ফুটবলের জাগরণ ঘটাতে। তাদের বিশ্বাস শুধু ফুটবলকে এগিয়ে নিতেই নয়; যুব সমাজকে ধংসের হাত থেকেও রক্ষা করা যাবে।

Print Friendly, PDF & Email