CC News

নীলফামারীতে সানিটা টাইলস্’র উদ্বোধন

 
 

নীলফামারী অফিস। দেশ বিদেশে বাজারজাত শুরু হয়েছে সানিটা টাইলস্ লিমিটেড’র।
শনিবার দুপুরে নীলফামারীর সদর উপজেলার টুপামারী ইউনিয়নের রামগঞ্জ এলাকায় স্থাপিত সানিটা টাইলস ফ্যাক্টরী ও বাজারজাত করণের উদ্বোধন করেন নীলফামারী-০২ আসনের সংসদ সদস্য ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নুর।
উদ্বোধনী অনুষ্ঠানে জেলা আ’লীগ সভাপতি ও নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ, জেলা আ’লীগের সাধারণ সম্পাদক মমতাজুল হক, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুজার রহমান, উপজেলা আ’লীগের সভাপতি আলিম উদ্দিন বসুনিয়া, পৌর আ’লীগের সভাপতি মসফিকুল ইসলাম রিন্টু, টুপামারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মছিরত আলী শাহ ফকির এবং সানিটা টাইলস্’র চেয়ারম্যান মোজাহিদুল ইসলাম ফারুক ও ব্যবস্থাপনা পরিচালক সামিউল ইসলাম শাওন উপস্থিত ছিলেন।
মন্ত্রী আসাদুজ্জামান নুর টাইলস্ ফ্যাক্টরীতে পৌঁছালে ফুল দিয়ে স্বাগত জানান ফ্যাক্টরীর চেয়ারম্যান মোজাহিদুল ইসলাম ফারুক। পরে ফলক উন্মোচন করে এর উদ্বোধন করেন তিনি। উদ্বোধনের পর মন্ত্রী ফ্যাক্টরীর ভেতরে টাইলস্ প্রস্তুত করন কার্যক্রম পরিদর্শণ করেন।
প্রতিষ্ঠান সুত্র জানায়, এক যুগ আগে স্থাপিত শহরের নিউ বাবুপাড়ায় সানিটা সিরামিকস যাত্রা শুরু করে সুনামের সাথে দেশের বাজার ছাড়াও বিভিন্ন দেশে সিরামিকস্ পণ্য রফতানী করে আসছে।
সানিটার নতুন সংযোজন সানিটা টাইলস্ ইউনিট। যার উৎপাদন ও বাজারজাত করণে স্থাপিত হয়েছে রামগঞ্জে এর ফ্যাক্টরী।
সানিটা সিরামিকস’র ব্যবস্থাপনা পরিচালক সামিউল ইসলাম শাওন জানান, গুণগত মান অক্ষুন্ন রেখে সুনামের সাথে টাইলস্ উৎপাদন ও বাজারজাত করা হচ্ছে। উৎপাদন কাজে ব্যবহৃত কাচাঁমাল ও সরঞ্জমাদী বিদেশ (স্পেন, মালেয়শিয়া, ইতালি) থেকে আমদানীকৃত।
তিনি বলেন, ২০১৬সালের ১৪সেপ্টেম্বর ফ্যাক্টরী তৈরির কাজ শুরু হয়। ইউরোপীয়ান মেশিনে উৎপাদিত সানিটা টাইলস্ও দেশের বাজার ছাপিয়ে বিদেশেও স্থান পাবে।
অনুষ্ঠানে নীলফামারী চেম্বার অব কমার্স’র সাবেক সভাপতি সফিকুল আলম ডাবলু, বিএফএ’র সভাপতি আব্দুল ওয়াহেদ সরকার, চেম্বারের পরিচালক শামসুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email