CC News

নেপালে ইউএস-বাংলা বিমান বিধ্বস্ত: নিহত অন্তত ৫০

 
 

সিসি নিউজ, ১২ মার্চ: বাংলাদেশের বেসরকারি সংস্থার একটি যাত্রীবাহী বিমান নেপালের রাজধানী কাঠমান্ডুর ত্রিভূবন বিমানবন্দরে বিধ্বস্ত হয়েছে। বিমানটি ইউএস-বাংলা এয়ারলাইনের। ৭৮ আসন বিশিষ্ট এই বিমানে যাত্রী ছিল ৬৭ জন। বিমানটি ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দুপুর ১২টায় রওনা দেয় নেপালের উদ্দেশে। নেপালের স্থানীয় সময় ২টা ৩০মিনিটে বিধ্বস্ত হয়।

সোমবার দুপুরে রানওয়েতে অবতরণের সময় বিমানটি বিধ্বস্ত হয়। বিমানবন্দরের পূর্ব দিকের রানওয়েতে এই দুর্ঘটনা ঘটে। বিমানের যাত্রীদের উদ্ধারে নেমেছে নেপালের ফায়ার সার্ভিস। এ পর্যন্ত ১৭ জন যাত্রীকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। নেপালের পর্যটন মন্ত্রণালয়ের উপসচিব দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন।

বিধ্বস্ত বিমানের বিভিন্ন অংশ আগুনে পুড়ে গেছে। যাত্রীদের মধ্যে কতজন নিহত হয়েছে তা এখনো নিশ্চিত করে বলেনি কর্তৃপক্ষ। তবে অন্তত ৩৮ জনের মৃত‌্যুর আশঙ্কা করা হচ্ছে। দুর্ঘটনার কারণ সম্পর্কে এখনো কিছু জানা যায়নি। ঘটনাস্থল থেকে কালো ধোয়া উড়তে দেখা গেছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে নেপাল ফায়ার সার্ভিসের বেশ কয়েকটি ইউনিট। নেপাল পুলিশের মুখপাত্র মনোজ নুপানে এসব তথ্য জানিয়েছেন।

Print Friendly, PDF & Email