CC News

বিমানটির যাত্রীরা রয়েছে বীমার আওতায়

 
 

সিসি নিউজ, ১৩ মার্চ: ইউএস-বাংলা এয়ারলাইন্সের যে বিমানটি নেপালে দুর্ঘটনা কবলিত হয়েছে তার সব যাত্রী বীমার (ইন্স্যুরেন্স) আওতায় ছিলেন। ইউএস বাংলা এয়ারলাইন্সের জিএম (মার্কেটিং সাপোর্ট অ্যান্ড পাবলিক রিলেশন) মো. কামরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। এছাড়াও সিভিল এভিয়েশন অথরিটির চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম নাইম হাসানও একই তথ্য জানিয়েছেন।

ইউএস বাংলা এয়ারলাইন্সের জিএম (মার্কেটিং সাপোর্ট অ্যান্ড পাবলিক রিলেশন) মো. কামরুল ইসলাম বলেন, প্রতিটি উড়োজাহাজের ইন্সুরেন্স করা আছে। এটি বাধ্যতামূলক বিষয়। যাত্রীরাও ইন্স্যুরেন্সের আওতায় রয়েছেন। ফলে যাত্রীরাও ক্ষতিপূরণ পাবেন। দুর্ঘটনার তদন্ত শেষে ইস্যুরেন্সের বিষয়টি নিয়ে কাজ করা হবে।

সিভিল এভিয়েশন অথরিটির চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম নাইম হাসান বলেন, উড়োজাহাজের ইন্সুরেন্স বাধ্যতামূলক। যে কোনও ধরনের দুর্ঘটনা হলে যাত্রীও এর ক্ষতিপূরণ পাবেন।

এর আগে একই তথ্য জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়াও। সোমবার (১২ মার্চ) সন্ধ্যায় রাজধানীর বারিধারায় ইউএস বাংলা এয়ারলাইন্সের কার্যালয়ে এসে ত্রাণমন্ত্রী বলেন, ‘সব যাত্রীর বীমা নিশ্চিত করে ইউএস বাংলার ওই বিমানে ওঠানো হয়েছিল। এছাড়াও এই দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের স্বজনদের সরকারিভাবে সহায়তা করা হবে। ওখানে যারা চিকিৎসাধীন আছেন তাদের চিকিৎসায় যাতে কোনও ত্রুটি না হয় আমরা তা নিশ্চিত করার চেষ্টা করছি।’

Print Friendly, PDF & Email