• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:১৩ অপরাহ্ন |
শিরোনাম :

পাঁচ উইকেট হারিয়ে চাপের মধ্যে শ্রীলঙ্কা

শ্রীলঙ্কার বিপক্ষে দারুণ সূচনা পেয়েছে বাংলাদেশ। নিজের দ্বিতীয় ওভারেই বোলিংয়ে এসে সাফল্য এনে দিলেন সাকিব আল হাসান। ইনিংসের তৃতীয় ওভারের প্রথম বলেই সাকিবকে লং অনের উপর দিয়ে বাউন্ডারিতে পাঠাতে চেয়েছিলেন গুনাথিলাকা। কিন্তু ঠিকমতো টাইমিং না হওয়ায় সেটি সাব্বির রহমানের হাতে তালুবন্দি হয়। সাব্বিরের স্মার্ট ক্যাচে ব্যক্তিগত ৪ রানে সাজঘরে ফেরেন গুনাথিলাকা।

এরপর নিজের প্রথম ওভারেই বোলিং করতে এসে উইকেট পেলেন মুস্তাফিজুর রহমান। ইনিংসের চতুর্থ ওভারে লঙ্কান ওপেনার কুশাল মেন্ডিসকে সাজঘরে পাঠান মুস্তাফিজ। ক্রিজে ভয়ঙ্কর হয়ে উঠার আগে ব্যক্তিগত ১১ রানের মাথায় সৌম্য সরকারের হাতে ক্যাচ মেন্ডিসকে বিদায় করেন মুস্তাফিজ।

গত কিছু দিনে বাংলাদেশের সবচেয়ে বড় মাথা ব্যথা হয়ে দাড়িয়েছিলেন মেন্ডিস। টি-টোয়েন্টিতে টানা তিন ম্যাচে করেছিলেন ফিফটি। তাকে দ্রুত ফিরিয়ে দিলেন মুস্তাফিজ।

রুবেল হোসেনের বলে টাইমিং করতে না পারলেও ফিল্ডারের মাথার ওপর দিয়ে পাঠাতে পেরেছিলেন মেন্ডিস। মুস্তাফিজকে পুল করতে গিয়ে তা করতে ব্যর্থ হলেন। মিডউইকেটে সহজেই ক্যাচ মুঠোয় নিলেন সৌম্য সরকার। ১৪ বলে ১১ রান করে ফিরে যান মেন্ডিস।

মুস্তাফিজের সেই ওভার থেকে কেবল লেগ বাই থেকে আসে একটি রান।

মোস্তাফিজুর রহমানের আগুন ঝরানো বোলিং কোণঠাসা হয়ে পড়েছে স্বাগতিকরা। ২টি উইকেট নিয়েছেন পাশাপাশি একটি রানআউটও করেছেন তিনি। আর তৃতীয় উইকেটটি আসে মেহেদী হাসান মিরাজ ও মোস্তাফিজের নৈপুণ্যে দারুণ এক রানআউটের সুবাদে। এরপর আবার মোস্তাফিজ। ফলে চার উইকেট হারিয়ে কাঁপছে শ্রীলঙ্কা। এ প্রতিবেদন লেখা পর্যন্ত শ্রীলঙ্কার সংগ্রহ ১১ ওভারে ৫ উইকেট হারিয়ে ৬৩ রান।

নিদাহাস ট্রফির গ্রুপ পর্বের শেষ ম্যাচে ফাইনালে যাওয়ার লড়াইয়ে টস জিতে বল করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। ইনজুরি থেকে ফিরে টস করতে নামা বাংলাদেশ অধিনায়কের জন্য টস ভাগ্যটা ভালো বলতে হবে। কারণ কলম্বোতে প্রথমে টসে জিতেই ম্যাচ জিতেছে দল। ব্যতিক্রম ঘটেছে কেবল একটি ম্যাচে।

ইনজুরি থেকে দলীয় অধিনায়ক সাকিবের ফেরায় বাংলাদেশ দলে একটি পরিবর্তন করা হয়েছে। আগের দিন মাঠে নামা আবু হায়দার রনিকে দলের বাইরে রাখ হয়েছে তার জায়গায় দলে এসেছেন সাকিব।

তবে বাংলাদেশ এবং ভারতের বিপক্ষে পরপর দুই ম্যাচ হারা শ্রীলংকার দলে পরিবর্তন দুটি। তারা ইসুরু উদানা এবং আমিলা আপনসোকে দলে নিয়েছে।

বাংলাদেশ দল: তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন দাস, মুশফিকুর রহীম, সাকিব আল হাসান (অধিনায়ক) মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, নাজমুল ইসলাম অপু।

শ্রীলংকা দল: কুশল মেন্ডিস, ধানুশকা গুনাথিলাকা, উপুল থারাঙ্গা, কুশল পেরেরা, ইসুরু উদানা, দাসুন শানাকা, থিসারা পেরেরা (অধিনায়ক), জীবন মেন্ডিস, আকিলা ধনাঞ্জয়া, আমিলা আপসো, নুয়ান প্রদীপ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ