CC News

বিমান বিধ্বস্ত: ১৭ বাংলাদেশির মরদেহ শনাক্ত

 
 

ঢাকা, ১৭ মার্চ: নেপালের ত্রিভুবন ইউনিভার্সিটি টিচিং হাসপাতালে ১৪ বাংলাদেশির মরদেহ শনাক্তের কথা জানিয়েছেন ফরেনসিক বিশেষজ্ঞরা। ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান বিধ্বস্তের পাঁচ দিন পর ফরেনসিক পরীক্ষা শেষে এসব মরদেহ তাদের উপস্থিত নিকট স্বজনদের দেখানোর ব্যবস্থা করা হচ্ছে।

আজ শনিবার সন্ধ্যায় ওই হাসপাতালের ফরেনসিক বিভাগের পক্ষ থেকে মরদেহগুলোর নাম প্রকাশ করা হয়। এসময় হাসপাতালটির ফরেনসিক বিভাগের প্রধান প্রমোদ শ্রেষ্ঠা ও বাংলাদেশি মেডিক্যাল টিম এর সদস্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল এর ফরেনসিক বিভাগের প্রধান সোহেল মাহমুদ উপস্থিত ছিলেন।

ব্রিফিংয়ে বলা হয় মোট ২৫টি মরদেহ শনাক্ত করা সম্ভব হয়েছে। এদের মধ্যে ১৪ জন বাংলাদেশি, ১০ জন নেপালি ও একজন চীনা নাগরিক। নেপালি ও চীনা নাগরিকের মরদেহ স্বজনদের দেখানোর পর বাংলাদেশি নাগরিকদের মরদেহ দেখানোর ব্যবস্থা নেওয়া হবে বলেও জানানো হয়। পরে বাংলাদেশিদের তালিকা পরে শোনান ডা. সোহেল মাহমুদ।

শনাক্ত হওয়া নিহত বাংলাদেশিরা হচ্ছেন জামান অনিরুদ্ধ, তাহিরা তানভীন শশী, মিনহাজ বিন নাসির, রাকিবুল হাসান, মতিউর রহমান, রফিক উজ জামান, তামারা প্রিয়ংময়ী, আকতার বেগম, হাসান ইমাম, এসএম মাহমুদুর রহমান, বিলকিস আরা, বিমানটির পাইলট ক্যাপ্টেন আবিদ সুলতান, কো-পাইলট পৃথুলা রশিদ, কেবিন ক্রু খাজা সাইফুল্লাহ, বৈশাখী টেলিভিশনের রিপোর্টার ফয়সাল, সানজিদা ও নুরুজ্জামান।

সোহেল মাহমুদ জানান, যাদের নাম আসেনি, তাদের কাল শনাক্ত করা হবে। এরপরও যাদের নাম বাকি থাকবে, যাদের শনাক্ত করা যায়নি তাদের ডিএনও টেস্ট লাগবে।

আজ শনিবার সারাদিন হাসপাতালের সামনে অপেক্ষমাণ স্বজনরা দুপুরেই জানতে পারেন শনাক্ত করা মরদেহের তালিকা বিকালে দেওয়া হবে।

Print Friendly, PDF & Email