• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪:৫৭ পূর্বাহ্ন |
শিরোনাম :
ছত্তিশগড়ে নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষ, শীর্ষ মাওবাদী নেতাসহ নিহত ২৯ হাতি দিয়ে চাঁদাবাজির দায়ে দুই যুবককে ৬ মাসের কারাদণ্ড খানসামায় ৩৫ শতক জমির পটল গাছ উপড়ে দিলো দূর্বৃত্তরা ফুলবাড়ীতে বৈশাখী মঞ্চে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিলেন পৌর মেয়র নীলফামারীতে প্রতিবন্ধী নারীকে ধর্ষণের অভিযোগে ৬ ব্যক্তি কারাগারে নুরের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা উপজেলা পরিষদ নির্বাচন: প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও তাঁর ভাইসহ তিনজনকে অপহরণ ইরানের ওপর মার্কিন হামলার অনুমতি দিচ্ছে না উপসাগরীয় দেশগুলো নদীতে গোসলে নেমে নিখোঁজ ২ ভাইয়ের লাশ উদ্ধার পদ্মা নদীতে গোসলে নেমে নিখোঁজ ২ শিশু

গাজী রাকায়েতের বিরুদ্ধে যৌন হয়রানির মামলা

সিসি ডেস্ক, ২৩ মার্চ : সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমে তাঁকে যৌন হয়রানি অভিযোগে অভিনেতা ও নির্মাতা গাজী রাকায়েতের বিরুদ্ধে মামলা করেছেন এক তরুণী। শ্যামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর সাংবাদিকদের জানান, বৃহস্পতিবার রাতে রাজধানীর শ্যামপুর থানায় মামলা করেন ওই তরুণী। ফেসবুকের ম্যাসেঞ্জারে (বার্তা আদান প্রদানের জায়গা) অশ্লীল ও কুরুচিপূর্ণ প্রস্তাব দেন গাজী রাকায়েত।

মামলার বিবরণে জানা যায়, গত ২৭ ফেব্রুয়ারি ফেসবুক ম্যাসেঞ্জারের মাধ্যমে ‘অশালীন’ বার্তা পাঠান গাজী রাকায়েত। ফেসবুক ম্যাসেঞ্জারে পাঠানো সেই ‘অশ্লীল, অনৈতিক, ধর্মীয় মূল্যবোধ পরিপন্থী, যৌন হয়রানিমূলক প্রস্তাবের’ মাধ্যমে তিনি ব্যক্তিগত জীবনে মানসিক ও সামাজিকভাবে অত্যন্ত ক্ষতিগ্রস্ত হয়েছেন। এ ধরনের বার্তার ‘স্ক্রিনশট’ (কথোপকথনের হুবহু ছবি) ওই তরুণীর এক বান্ধবী অপরাজিতা সংগীতা ফেসবুকে প্রকাশ করলে তাঁর (অপরাজিতা সংগীতা) বিরুদ্ধে রাজধানীর আদাবর থানায় মামলা দায়ের করেন গাজী রাকায়েত। গত ১৬ মার্চ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারায় ওই মামলা দায়ের করেন তিনি।

ওই মামলা প্রত্যাহারের জন্য একাধিক সংগঠন বিক্ষোভ প্রদর্শন করে। ওই মামলা প্রত্যাহারের দাবিতে রাজধানীর শাহবাগে গত ২১ মার্চ ‘নিপীড়নের বিরুদ্ধে শাহবাগ’ ব্যানারে বিক্ষোভ করে শতাধিক মানুষ। মামলা প্রত্যাহারের জন্য গাজী রাকায়েতকে ৪৮ ঘণ্টা সময়ও বেঁধে দেন বিক্ষোভকারীরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ