CC News

দিনে ৪০ বোতল দুধ

 
 

সিসি ডেস্ক: দুই বছরের বিবাহিত জীবনে চেষ্টা করেও কিছুতেই সন্তান সম্ভবা হতে পারছিলেন না ৩০ বছরের ব্রায়ানা টার্নার। স্বাভাবিক ভাবেই শরণাপন্ন হন ‘ফার্টিলিটি ট্রিটমেন্ট’-এর।

ফল মেলে। এবং এক দিন ব্রায়ানার স্বামী জর্ডান জানতে পারেন যে তার স্ত্রী গর্ভবতী হয়েছেন। আনন্দে আত্মহারা হলেও, পর মুহূর্তেই প্রায় জ্ঞান হারাতে বসেছিলেন ২৭ বছরের যুবক। কারণ, তিনি জানতে পারেন যে, এক বা দুটি নয়, ব্রায়ানার গর্ভে রয়েছে পাঁচটি শিশু!

আন্তর্জাতিক সংবাদমাধ্যম ‘মিরর’-এর প্রতিবেদন অনুযায়ী, ২০১৭ সালের মে মাসে ব্রায়ানা জন্ম দেন পাঁচ শিশুর, তিন মেয়ে ও দুই ছেলে। তার পরে কেটে গেছে ১১ মাস। কেমন ছিল সেই সব দিন, নিজেই জানিয়েছেন ব্রায়ানা।

ব্রায়ানা থাকেন কেনটাকিতে, তার মায়ের কাছে। কর্মসূত্রে জর্ডান বাইরে থাকলেও, প্রসবের পরে এক সপ্তাহ স্ত্রীয়ের সাথেই ছিলেন তিনি। ফলে, স্বামী কাজে চলে যাওয়ার পরেই শুরু হয় আসল লড়াই। তবে তার মা এবং বাচ্চাদের দেখভালের জন্য একজন ন্যানিই তার ভরসা ছিল।

সংবাদ মাধ্যকে ব্রায়ানা মজা করে বলেন, ব্যাপারটা ছিল একেবারে অ্যাসেম্বলি লাইনের মতো। প্রায় প্রতি ৩০ মিনিট অন্তর খাওয়াতে হতো বাচ্চাদের। পালা করে খাওয়ানোর ফলে, পঞ্চম জনের খাওয়া শেষ হতে না হতেই প্রথম জনের সময় এসে যেত। প্রায় ৪০ বোতল দুধ লাগত পাঁচ ছেলে-মেয়ের জন্য।

দিনে কম করে চার বার জামা-কাপড় পাল্টাতে হতো পাঁচ ভাই-বোনের। আর প্রায় ৬০টি ন্যাপি।

ব্রায়ান আরও জানান যে, তার বাচ্চাদের ‘ইমিউনিটি সিসটেম’ বেশ দুর্বল থাকায়, তাদের বাড়ির বাইরে খুব একটা বের করতেন না তিনি। তবে, যখন করতেন তখন স্বাভাবিকভাবেই সকলের নজর থাকত তাদের উপরে।

এক সময়ে সন্তানের জন্য হয়েছিলেন তারা, জিজ্ঞাসা করা হয়, ভবিষ্যতে আরও সন্তান চান কি না! বিস্ফারিত চোখে ব্রায়ানার সরল উত্তর ছিল-ওহ! মাই গুডনেস, উই আর ডান!

প্রসঙ্গত, ব্রায়ানার পাঁচ সন্তানের নাম রাখা হয় জোয়ি হার্ট, ডাকোটা ফেথ, হলিন গ্রেস, আশের ব্লেজ ও গ্যাভিন লেন।

Print Friendly, PDF & Email