CC News

এবছর রবীন্দ্র পুরস্কার পাচ্ছেন দুজন

 
 

সিসি ডেস্ক, ০৭ মে: বাংলা একাডেমি কতৃক প্রবর্তিত এবছর রবীন্দ্র পুরস্কার পাচ্ছেন দুইজন গুণী ব্যক্তি। রবীন্দ্র সাহিত্যের গবেষণায় সামগ্রিক অবদানের স্বীকৃতিস্বরূপ আবুল মোমেন এবং রবীন্দ্রসংগীত চর্চার স্বীকৃতিস্বরূপ শিল্পী ফাহিম হোসেন চৌধুরী এবার এ পুরস্কার পাচ্ছেন।

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৭তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে সোমবার বিকেল ৫টায় বাংলা একাডেমির আবদুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানের মধ্য দিয়ে তাঁদের হাতে তুলে দেয়া হবে এ পুরস্কার।

রবীন্দ্র পুরস্কার প্রাপ্ত আবুল মোমেন হলেন বাংলাদেশের একজন প্রখ্যাত সাংবাদিক, সাহিত্যিক ও শিক্ষাবিদ। তিনি দীর্ঘদিন যাবত এদেশের প্রধান প্রধান পত্রিকাগুলোর সাথে পাশাপাশি চট্টগ্রাম কলেজ ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করেছেন।

অন্যদিকে শিল্পী ফাহিম হোসেন চৌধুরী রবীন্দ্রনাথের গানের অমিয় ধারায় নিজেকে শিক্ত করার পাশাপাশি নতুনদের মাঝে ছড়িয়ে দিচ্ছেন তার সঙ্গীতলব্ধ জ্ঞান।

আয়োজকেরা জানান, অনুষ্ঠানে এ ছাড়াও থাকছে একক বক্তৃতা ও সাংস্কৃতিক আয়োজন। রবীন্দ্রনাথের ছোট গল্প নিয়ে বাংলা শীর্ষক বক্তৃতা প্রদান করবেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক বিশ্বজিত ঘোষ। সভাপতিত্ব করবেন বাংলা একাডেমির সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক আনিসুজ্জামান।

Print Friendly, PDF & Email