CC News

বান্দরবানে পাহাড় ধসে ৪ জনের মৃত্যু

 
 

বান্দরবান, ২১ মে: বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের মনজয় পাড়ায় পাহাড় ধসে মাটিচাপায় চারজন নিহত হয়েছে। এ সময় আহত হয় আরো একজন।

সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে পাহাড়ের মাটি কাটার সময় এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- সোনা মেহের (৪৫), মোঃ আবু (২৮), নরুল হাকিম (২৩) ও জসিম উদ্দিন (২৮)। আহত ব্যক্তিকে দ্রুত চিকিৎসার জন্য পার্শ্ববর্তী কক্সবাজার জেলা হাসপাতালে নেয়া হয়েছে।

ঘুমধুম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর আজিজ জানান, ব্যক্তি মালিকানাধীন পর্যায়ে পাহাড় কেটে নালা তৈরি করতে গিয়ে মাটি ধসে এ হতাহতের ঘটনা ঘটেছে। বিজিবি, পুলিশ, প্রশাসন ও স্থানীয়রা উদ্ধার কাজ করছেন।

পুলিশ ও স্থানীয় সূত্র জানান- মনজয়পাড়া গ্রামের বাসিন্দা রাজেন্দ্র বড়ুয়ার ছেলে সোপায়েন বড়ুয়ার মৎস্য প্রজেক্টের পানি চলাচলের নালা পরিষ্কার করতে গিয়ে নিচে থাকা শ্রমিকদের উপর পাহাড় ধসে মাটি চাপা পড়ে। এ সময় ঘটনাস্থল থেকে নুর মোহাম্মদকে (২৫) গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এসএম সারওয়ার কামাল বলেন, পাহাড় ধসের খবর পেয়ে সরেজমিনে ঘটনাস্থলে যাচ্ছি। মাটি চাপা পড়ে থাকা ব্যক্তিদের উদ্ধারে প্রয়োজনে রামু সেনাবাহিনীর সহযোগিতা চাওয়া হবে।

Print Friendly, PDF & Email