CC News

সৈয়দপুরে কেন্দ্রীয় শ্মশান নির্মাণ কাজে এগিয়ে এলো শিক্ষার্থীরা

 
 

সিসি নিউজ, ১২ জুন: সৈয়দপুরে কেন্দ্রীয় শ্মশানের নির্মাণ কাজে এবার এগিয়ে এলো শিক্ষার্থীরা। নিজেদের হাত খরচ বাঁচিয়ে ৩১ বস্তা সিমেন্ট তুলে দিলেন কেন্দ্রীয় শ্মশান কমিটির হাতে। মঙ্গলবার (১২ জুন) দুপুরে কমিটির নেতৃবৃন্দ শিক্ষার্থীদের কাছ থেকে এসব সিমেন্ট গ্রহণ করেন।
রাকেশ, উত্তম, বিজন, অভি, সাগর ও লাবণ্যের নেতৃত্বে প্রায় ৩০জন শিক্ষার্থী ব্যক্তিগত উদ্যোগে ৩১ বস্তা সিমেন্ট শ্মশান কমিটির সভাপতি বিকাশ পোদ্দারের হাতে তুলে দেন। এসময় উপস্থিত ছিলেন ওই কমিটির উপদেষ্টা জগলাল দাস, কোষাধ্যক্ষ প্রবীণ সিংহানীয়া, বিদ্যুৎ, বাদল, রাজন, শংকর প্রমুখ।
শিক্ষার্থীদের মধ্যে রাকেশ ও উত্তম জানান, সৈয়দপুরে খড়খড়িয়া নদীর পাশে নির্মানাধিন এ শ্মশান শহরের একমাত্র কেন্দ্রীয় শ্মশান। কমিটির আর্থিক সমস্যার কারণে নির্মাণ কাজ যাতে থমকে না যায় এজন্য আমরা শিক্ষার্থীরা পকেটের টাকা জোগাড় করে সিমেন্ট বস্তাগুলো কিনে দিয়েছি।
কেন্দ্রীয় শ্মশান কমিটির সভাপতি বিকাশ পোদ্দার শিক্ষার্থীদের ধন্যবাদ জ্ঞাপন করে বলেন, শিক্ষার্থীরা নিজেদের হাত খরচ বাঁচিয়ে শ্মশান নির্মাণ কাজে সিমেন্ট দিয়ে মহানুভবতার পরিচয় দিয়েছে। ধর্মীয় কাজে শিক্ষার্থীদের এ উদ্যোগ অনন্য। এতে অন্যরাও অনুপ্রাণিত হবে। সকল শিক্ষার্থী যদি এভাবে নিজ নিজ ধর্মের প্রতি অনুরাগী হয় তাহলে যে কোন ধর্মীয় প্রতিষ্ঠান নির্মাণ সহজ হবে। শুধু ধর্মীয় নয় জনকল্যাণমূলক কাজের মাধ্যমে শিক্ষার্থীরা সৈয়দপুর তথা দেশের মুখ উজ্জ্বল করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

Print Friendly, PDF & Email