CC News

সৈয়দপুর এসোসিয়েশন অফ ডক্টোর্স এন্ড মেডিক্যাল স্টুডেন্টের কমিটি গঠন

 
 

সিসি নিউজ, ২৪ জুন: সৈয়দপুরের একদল মেধাবী তরুন-তরুনী যারা দেশের বিভিন্ন নামকরা মেডিক্যাল কলেজে অধ্যায়নরত এসব ভবিষ্যত ডাক্তারদের নিয়ে সৈয়দপুর জুড়ে আর্তমানবতায় স্বেচ্ছাসেবকমূলক কাজ করা সংগঠন ‘এসোসিয়েশন অফ ডক্টোর্স এন্ড মেডিক্যাল স্টুডেন্ট অফ সৈয়দপুর’ এর কমিটি পূনঃগঠন করা হয়েছে। আগামী এক বছরের জন্য নির্বাচিত এই কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজের ছাত্র সৈয়দপুরের মোঃ এজাজুল হক এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন নর্দান মেডিক্যাল কলেজের ছাত্র মোঃ আতিকুল ইসলাম। গত সোমবার (১৮ জুন) প্রাথমিকভাবে বাছাইয়ের পর শনিবার (২৩ জুন) নির্বাচিত কমিটির পক্ষ থেকে ৪৮ সদস্য বিশিষ্ট কমিটির নাম প্রকাশ করা হয়। ৪৮ জন তরুন সদস্য বিশিষ্ট এ কমিটির ভবিষ্যত সকল ডাক্তারই হচ্ছেন সৈয়দপুরের বাসিন্দা। এবং এ সংগঠনের সকল উপদেষ্টগন হচ্ছেন সৈয়দপুর শহরের বিশিষ্ট সব সিনিয়র চিকিৎসক।
সৈয়দপুরজুড়ে আর্তমানবতায় কাজ করা মেডিক্যাল এসব স্টুডেন্টদের সংগঠনের যাত্রা শুরু হয় ২০০৯ সাল থেকেই। এবং গত ২০০৯ সাল থেকে তারা সৈয়দপুরজুড়ে আর্তমানতায় নিস্বার্থভাবে কাজ করে যাচ্ছে। এর আগে তারা বন্যায় বন্যার্তদের মাঝে নগদ অর্থ, খাবার বিতরণ, শহরের বিভিন্ন এলাকায় গিয়ে বিনামূল্যে মেডিক্যাল ক্যাম্প পরিচালনা, কারো রক্তের প্রয়োজন হলে রক্তের ব্যবস্থা করা, শীতার্তদের শীতবস্ত্র বিতরণ এবং ঈদে অসহায়দের মাঝে নতুন জামা খাবার বিতরণ করে আসছে।
সভাপতি এজাজুল হক এক বিবৃতিতে জানান, আমরা সৈয়দপুরের যারা বিভিন্ন মেডিক্যালে অধ্যায়নরত আছি তাদের একত্রিত করে নিজ শহর সহ দেশবাসীর কল্যানে কিভাবে কাজ করা যায় তারই প্রেক্ষিতে ‘এসোসিয়েশন অফ ডক্টোর্স এন্ড মেডিক্যাল স্টুডেন্ট অফ সৈয়দপুর’ এর পথচলা। এক্ষেত্রে আমাদের উপদেষ্টামন্ডলী শহরের বিশিষ্ট চিকিৎসকগন আমাদের পরামর্শসহ সার্বিক সহযোগিতা করে থাকেন।
নব গঠিত ৪৮ সদস্য বিশিষ্ট এ কমিটিতে সহ-সভাপতির দায়িত্ব পালন করবেন মেডিক্যাল অধ্যায়নরত ফারিহা মৌসুমী নিতু, শহিদী শাওন শিভা, সাজদা আনোয়ার, রুকাইয়া মিমি, ¯িœগ্ধা মুমতাহিনা, তাসলিমা আকতার লুপিন, সোহানুর রহমান । এবং যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করবেন যথাক্রমে আরিফুল হক রাব্বি, কাজী মুমতাহিনা আফরোজ সিথী, রাশিদ জাকী সুমিত, মোঃ নুর ইকবাল। এছাড়া যথাক্রমে নির্বাচিত হয়েছে সাংগঠনিক মোঃ ফরহাদ হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক সুমী আকতার লাবনী, নেহা আহমেদ, দপ্তর সম্পাদক জারিন তাসনিম সিথি, কানিজ ফাতেমা স্মৃতি, প্রচার সম্পাদক তানিম আহমেদ, সাঈদ ইকবাল, অর্থ সম্পাদক মোঃ সাইফুর রহমান সুজন ও আবুল বাশার, সমাজ কল্যান বিষয়ক সম্পাদক তানিয়া ইসলাম, সেমিনার বিষয়ক সম্পাদক আবু রায়হান সজীব, সংস্কৃতি বিষয়ক সম্পাদক রুকাইয়া হাবীব, রক্তদান বিষয়ক সম্পাদক শাহরীন প্রজ্ঞা, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক ফিরোজ আহমেদ, প্রকাশনা বিষয়ক সম্পাদক সাকলাইন খান, ধর্ম বিষয়ক সম্পাদক ফরহাদ হোসেন জীম ও মানব কান্তি রায়, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক হাসনাহেনা শিমু, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক হোসনে আরা বৃষ্টি, ক্রীড়া বিষয়ক সম্পাদক মাহমুদুল হাসান মারুফ। এছাড়া কার্যকরী সদস্যতে আছেন ফারহানা আক্তার, সাদাফ শাহীদ মৌ, প্রীতম, তামান্না নাসরিন সেতু, জান্নাতুন ফেরদৌস নোভা, হৃদিতা চৌধুরী, রুমানা পারভিন রিমি, শাফিয়া ইসলাম আদ্রিজা মিমি, মুক্তি জান্নাত, কুন্তল, জীম, মীম, গোলাম রব্বানী ও মাহমুদ হাসান।
এসোসিয়েশন অফ ডক্টোর্স এন্ড মেডিক্যাল স্টুডেন্ট অফ সৈয়দপুর’ এর উপদেষ্টা বিশিষ্ট চিকিৎসক ডাঃ মোঃ ইমরান হাসান ও ডাঃ তৌফিকুল ইসলাম রকি জানান, একঝাক তরুন মেধাবীরা আমাদের শহর সৈয়দপুরসহ দেশবাসীর নিস্বার্থবাবে সেবা করার জন্য ২০০৯ সাল থেকে কাজ করে যাচ্ছে। আমরা চেষ্টা করি তাদের যথাসাধ্যভাবে সহযোগিতা করার। এরই প্রেক্ষিতে আগামী ১ বছরের জন্য কমিটিকে অনুমোদন দেওয়া হয়েছে। তারা এগিয়ে যাক এবং মানবসেবায় আত্মনিয়োগ করুন কারন এটাইতও একজন চিকিৎসকের ধর্ম।

Print Friendly, PDF & Email