CC News

সৈয়দপুরে বিট পুলিশিংয়ের যাত্রা শুরু

 
 

সিসি নিউজ, ৩০ জুন: পুলিশিং সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার লক্ষ্য নিয়ে নীলফামারীর সৈয়দপুরে বিট পুলিশিং এর কার্যক্রম শুরু হয়েছে। আজ শনিবার বিকালে পৌর এলাকার গোলাহাট পানির টাঙ্কি মাঠে এক আলোচনা সভার মধ‌্যদিয়ে ১, ২ ও ৩ নং ওয়াড়ে বিট পুলিশিংয়ের যাত্রা আনুষ্ঠানিক ভাবে শুরু করা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার (সৈয়দপুর সার্কেল) অশোক কুমার পালের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব‌্যে নীলফামারী পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন বলেন, বিট পুলিশিংয়ের মাধ্যমে পুলিশিং সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়া সম্ভব হবে। পৌর এলাকার প্রতিটি ওয়ার্ডে একটি করে পুলিশের বিট থাকবে, সেই বিটে একজন করে পুলিশ কর্মকর্তা দায়িত্ব পালন করবেন। সেই পুলিশ কর্মকর্তা ওই বিটের জনগণকে সঙ্গে নিয়ে, সেই এলাকার আইনশৃঙ্খলা উন্নয়নের কাজ করবেন। এতে ওই এলাকার সাধারণ জনগণ বাড়ির কাছে পুলিশিং সেবা পাবে।

তিনি মাদকমুক্ত দেশ গড়ার প্রত‌্যয় নিয়ে উপস্থিত সকলের উদ্দেশ‌্যে বলেন, মাদক ব‌্যবসায়ী কিংবা মাদকাসক্ত পরিবারের সাথে সামাজিক ভাবে যোগাযোগ বিচ্ছিন্ন করুন। তাদের পরিবারের সাথে ছেলে-মেয়েদের বিয়ে দিবেন না। যে কোন ধরনের লেন-দেন ও অনুষ্ঠান যাওয়া বন্ধ করুন। তাদেরকে বাসা ভাড়া দিবেন না।

সভায় নীলফামারী জেলার অতিরিক্ত পুলিশ সুপার আবুল বাশার মো: আতিকুর রহমান বিশেষ অতিথি হিসেবে বক্তব‌্য রাখেন। এ ছাড়া অন‌্যান‌্যদের মধ‌্যে বক্তব‌্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ সৈয়দপুর উপজেলা শাখার সাধারন সম্পাদক আখতার হোসেন বাদল, পৌর শাখা সাধারন সম্পাদক মোজাম্মেল হক, সৈয়দপুর মহাবিদ‌্যালয়ের ভারপ্রাপ্ত অধ‌্যক্ষ সাখাওয়াত হোসেন খোকন, বনিক সমিতির সভাপতি ইদ্রিশ আলী, আ’লীগ নেতা হিটলার চৌধুরী ভুলু প্রমুখ।

সভাটি পরিচালনা করেন সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ শাহজাহান পাশা।

Print Friendly, PDF & Email