CC News

মির্জা ফখরুল ও রাশেদ খান মেনন হাসপাতালে

 
 

সিসি নিউজ, ০৫ জুলাই: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গুলশানের ইউনাইটেড হাসপাতালে নেয়া হয়েছে। অসুস্থ বোধ করায় বৃহস্পতিবার সকাল ৮টার দিকে তাকে হাসপাতালে নেয়া হয় বলে জানিয়েছেন পরিবারের সদস্যরা।

ফখরুল ইউনাইটেড হাসপাতালে হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক মমিন-উজ-জামানের তত্ত্বাবধায়নে আছেন বলে জানিয়েছেন, বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন।

তিনি জানান, মির্জা ফখরুল কিছুটা অসুস্থ বোধ করছিলেন। চেকআপের জন্য তাকে ইউনাইটেড হাসপাতালে নেয়া হয়েছে।

পরিবারের সদস্যরা জানান, মির্জা ফখরুলের ছোট চাচা মির্জা মিজানুর রহমান পিংকু গত পরশু ব্যাংককের একটি হাসপাতালে মারা যান। তার মরদেহ বৃহস্পতিবার সকালে ঢাকায় আনার পর ইস্কাটনে হলিফ্যামিলি হাসপাতালের কাছে একটি মসজিদে জানাজা হয়।

ওই জানাজায় অংশ নেয়ার পরপরই বিএনপি মহাসচিব অসুস্থ বোধ করলে তাকে দ্রুত ইউনাইটেড হাসপাতালে নেয়া হয়।

পা ভেঙে হাসপাতালে মেনন

পিছলে পড়ে বাম পায়ের হাড় ভেঙে গেছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সমাজকল্যাণমন্ত্রী রাশেদ খান মেননের। বৃহস্পতিবার ভোরে হাঁটতে গিয়ে রাজধানীর মিন্টো রোডে মন্ত্রীর বাসভবনের সামনে এই ঘটনা ঘটে। পরে আহত মন্ত্রীকে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সমাজকল্যাণ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাইদুল ইসলাম প্রধান সকাল সাড়ে ১০টার দিকে এসব তথ্য জানান।

তিনি বলেন, মন্ত্রী ভোরে একা হাঁটতে বেরিয়ে ছিলেন। বৃষ্টি হওয়ায় রাস্তা পিচ্ছিল ছিল। মিন্টো রোডে বাড়ির সামনে মন্ত্রী পিছলে পড়ে যান। এতে তার বাম পায়ের হিপ জয়েন্টের (কোমরের দিকে পায়ের হাড়ের সংযোগ) হাড় ভেঙে গেছে।

মাইদুল ইসলাম বলেন, পরে সকাল ৮টার দিকে মন্ত্রীকে স্কায়ার হাসপাতালে নেয়া হয়। চিকিৎসকরা সার্জারি করার পরামর্শ দিয়েছেন। শিগগিরই সার্জারি করা হবে।

২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনের পর ১২ জানুয়ারি শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী করে নতুন মন্ত্রীসভা গঠন করা হয়। ওইদিনই বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের দায়িত্ব পান বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন। গত ৩ জানুয়ারি মন্ত্রীসভার রদবদলের সময় রাশেদ খান মেননকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ে বদলি করা হয়।

Print Friendly, PDF & Email