CC News

সৈয়দপুরের ৯ বছরের শিশু সুজাত বাঁচতে চায়

 
 

সিসি নিউজ, ০৭ জুলাই: নীলফামারীর সৈয়দপুরের সেন্ট জেরোজাস স্কুলের দ্বিতীয় শ্রেণীর ছাত্র সুজাত ‘এড্রিনোলু কোডিসট্রফিতে’ নামে জটিল রোগে আক্রান্ত। ছোট্ট সুজাত বাঁচতে চায়। তাকে বাঁচাতে হলে প্রায় ৩৫ লাখ টাকার প্রয়োজন। যা সুজাতের বাবা বাশবাড়ি এলাকার আজিজ আহমেদ ও মা রুমি আক্তারের পক্ষে বহন করা সম্বভ না।
পরিবার সূত্রে জানা যায়, ছোট্ট সুজাতের স্কুল থেকে ওর বাবাকে জানানো হয় সুজাতের চোখে মনে হয় সমস্যা। সুজাতের বাবা রংপুরের চক্ষু বিশেষজ্ঞ ডাঃ নিমাই কর্মকারের কাছে সুজাত কে নিয়ে যায়। নানা পরীক্ষা নিরীক্ষা করার পর সুজাতের বাবাকে জানানো হয় সুজাতের চোখে কোন প্রকার সমস্যা নেই। পরামর্শ দেয়া হয় নিউরোসার্জনকে দেখানোর জন্য।
সুজাতের বাবাকে রংপুর মেডিকেল কলেজের নিউরোলজি বিভাগের সহকারী অধ্যাপক ডাঃ সুকুমার মজুমদার ইন্ডিয়ায় নিয়ে যাওয়ার পরামর্শ দেন। তিনি রোগ সম্পর্কে জানান রোগটি ‘এড্রিনোলু কোডিসট্রফিতে’ নামে পরিচিত।
মুলত ব্রেইন থেকে সুজাতের সেই স্নায়ুগুলো কাজ করছেনা। সুজাত কে ইন্ডিয়ায় National Institute Of Mental Health and Neuro Science এ ভর্তি হয়। সেখানকার ডাঃ তারাননাথ শেঠঠি পরীক্ষা নিরিক্ষা করে করে জানান, শুরুর দিকে সুজাতের দৃষ্টি শক্তির সমস্যা ছিল পরবর্তীতে তার শ্রবন শক্তি, বাক শক্তি, চলাফেরার শক্তি হারিয়ে ফেলবে।
চিকিৎসকরা বলেন, Cell Therapz & Bone marrow Transplant এর কথা। যা খুব দ্রুত করা প্রয়োজন। চিকিৎসার ব্যয় প্রায় ৩৫ লাখ টাকা। যা মধ্যবিত্ত সুজাতের বাবার পক্ষে বহন করা অসম্ভব। সুজত এখন প্রায় শ্রবন শক্তি হারিয়ে ফেলতে শুরু করেছে ।
সুজাতের বাবা বলেন, সবাইর কাছেই আমরা সাহায্য চাইছি। আমাদের সুুজাত যেন আবার সুস্থ হয়ে যায়। তিনি মানবতার নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেছেন। সাহায্য করার মাধ্যম সুজাতের বাবার ব্যাংক হিসাব নাম্বার Aziz Ahmed.A/C no:161.151.161553 Dutch bangla bank Ltd Saidpur branch.Nilphamari. বিকাশ নাম্বার ০১৭৯৬-৮৮৮৫৪৮ রকেট নাম্বার ০১৭৯৬৮৮৮৫৪৮০।

Print Friendly, PDF & Email