CC News

ঢাকা ছেড়েছে প্রথম হজ ফ্লাইট

 
 

সিসি নিউজ, ১৪ জুলাই: বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের (বিজি-১০১১) প্রথম হজ ফ্লাইটটি ৪১৯ জন হজযাত্রী নিয়ে ঢাকা থেকে সৌদি আরবের উদ্দেশে যাত্রা শুরু করেছে। শনিবার সকাল ৭টা ৫৫ মিনিটে হজ ফ্লাইটটি জেদ্দার উদ্দেশে ঢাকা ছাড়ে।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল ও ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান বিমানবন্দরে উদ্বোধনী ফ্লাইটে হজযাত্রীদের বিদায় জানান।

বিমান অফিস জানায়, সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ, জেদ্দার কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন, বাংলাদেশ হজ অফিস মক্কার কাউন্সিলর হজ মুহাম্মাদ মাকসুদুর রহমানসহ কর্মকর্তারা কিং আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে হজযাত্রীদের স্বাগত জানাবেন।

একইদিনে হজ ফ্লাইট বিজি-৩০১১ সকাল ১১টা ৫৫ মিনিটে, বিজি-৫০১১ বিকেল ৩টা ৫৫ মিনিটে এবং শিডিউল ফ্লাইট বিজি-০০৩৫ রাত ৮টা ৪৫ মিনিটে জেদ্দার উদ্দেশে ঢাকা ছাড়বে। চট্টগ্রাম এবং সিলেট থেকেও এ বছর যথাক্রমে নয়টি ও তিনটি হজ ফ্লাইট পরিচালিত হবে।

বাংলাদেশ থেকে এ বছর প্রায় এক লাখ ২৭ হাজার ১৯৮ জন হজযাত্রী পবিত্র হজ পালনে সৌদি আরব যাবেন। এ বছর বিমানে যাবেন মোট ৬৩ হাজার ৫৯৯ জন, এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় যাবেন সাত হাজার ১৯৮ জন। অবশিষ্ট ৫৬ হাজার ৪০১ জন যাবেন বেসরকারি ব্যবস্থাপনায়।

প্রথমবারের মতো হজযাত্রীদের টিকিট ক্রয় করার পর যাত্রার তারিখ পরিবর্তনে ১০০ মার্কিন ডলার বা সমপরিমাণ টাকা এবং যাত্রা বাতিলের ক্ষেত্রে ২০০ মার্কিন ডলার বা সমপরিমাণ টাকার বাড়তি মাসুল আদায়ের বিধান চালু করা হয়েছে।

ঢাকা থেকে জেদ্দা প্রতি ফ্লাইটের উড্ডয়নকাল হবে আনুমানিক ৭ ঘণ্টা।

Print Friendly, PDF & Email