CC News

নীলফামারী জেলায় ৪৮ হাজার গাছের চারা রোপন

 
 

সিসি নিউজ, ১৮ জুলাই: মহান মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহীদ স্মরণে সারা দেশের সঙ্গে নীলফামারী জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হয়েছে। এ সময় শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন প্রজাতির গাছের চারা বিতরণ করা হয়।
বুধবার (১৮ জুলাই) সকালে ঢাকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক এই কর্মসুচির আনুষ্ঠানিকভাবে উদ্ধোধনের পর সৈয়দপুর সানফ্লাওয়ার স্কুল ও কলেজে বৃক্ষরোপন করেন করেন জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীম।
এ ছাড়া একই সঙ্গে জেলা সদরের ইউএনও মামুন ভুইয়া, ডোমার উপজেলা ইউএনও উম্মে ফাতিমা, ডিমলা উপজেলা ইউএনও নাজমুন নাহার, জলঢাকা ইউএনও উত্তর কুমার রায়, কিশোরগঞ্জ উপজেলার ইউএনও আবুল কালাম আজাদ ও সৈয়দপুর উপজেলা ইউএনও বজলুর রশীদ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে উপস্থিত থেকে গাছের চারা রোপন করে।
বনবিভাগ সূত্রে জানা গেছে, মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহীদ স্মরণে সারা দেশে একদিনে যে ৩০ লাখ গাছের চারা রোপন করা হচ্ছে এর মধ্যে নীলফামারী জেলার ৬ উপজেলার ৬০ ইউনিয়ন ও চারটি পৌরসভা এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ৪৭ হাজার ৯৯৫ বিভিন্ন প্রজাতির গাছের চারা রোপন করা হয়। এ সময় শিক্ষা প্রতিষ্ঠানগুলো শিক্ষক শিক্ষার্থী ও এলাকাবাসী অংশ নেয়।

Print Friendly, PDF & Email