CC News

আগস্টের মধ্যে প্রার্থী চূড়ান্ত করছে আ.লীগ

 
 

সিসি নিউজ, ২০ জুলাই: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য দলীয় প্রার্থী নির্বাচন চূড়ান্ত হচ্ছে আগস্টের মধ্যে। এবার প্রার্থী মনোনয়নে অতীতের যেকোন সময়ের চেয়ে কঠোর হবে আওয়ামী লীগ। বয়স, ভাবমূর্তি, সাংগঠনিক দক্ষতা ও জনসম্পৃক্ততার বিবেচনায় এবার শতাধিক বর্তমান এমপি ও মন্ত্রী বাদ পড়বেন বলে ধারনা দলের শীর্ষ নেতাদের। প্রায় একশত নতুন প্রার্থীকে ইতোমধ্যেই চূড়ান্ত করা হয়েছে বলে জানিয়েছেন একাধিক নেতা।
আওয়ামী লীগের সাম্প্রতিক কয়েকটি শেষ বর্ধিতসভায় সব স্তরের নেতাকর্মীদের দলের সভাপতি শেখ হাসিনা নির্বাচনের সর্বাত্মক প্রস্তুতি নিতে নির্দেশনা দিয়েছেন। তিনি বারবারই বলেছেন যেন দল মনোনীত প্রার্থীর পক্ষে সবাই ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে কাজ করেন। এর ব্যতিক্রম যেন না হয় সে বিষয়েও তিনি সবাইকে সতর্ক করেন।
শেখ হাসিনার এ অবস্থানকে কঠোর মনোভাবের স্পষ্ট বার্তা মনে করছেন দলের নেতারা। তাদের মতে প্রার্থী মনোনয়ন বিষয়ে এবার দলীয় প্রধান নজীর বিহীন সতর্কতা অবলম্বন করবেন।
নেতারা বলছেন, প্রার্থী নির্বাচনের লক্ষ্যে নিয়মিত চলছে জরিপের কাজ যার অন্তত দুটি দলের পক্ষ থেকে। জোরেশোরে এগিয়ে চলছে প্রার্থী নির্বাচনের কাজও।
প্রার্থীদের জনপ্রিয়তা ও গ্রহনযোগ্যতা যাচাইয়ে বিদেশী সংস্থাকেও এবার কাজে লাগানো হচ্ছে জানিয়ে নেতারা বলছেন, এবার বিজয়ী না হওয়ার মত কাউকে মনোনয়ন দেবেন না শেখ হাসিনা।
বিএনপি নির্বাচনে অংশ নবে তা ধরে নিয়েই আওয়ামী লীগের প্রার্থী নির্বাচন চূড়ান্ত করা হচ্ছে বলেও জানাচ্ছেন আওয়ামী লীগের নেতারা।

ইনডিপেনডেন্ট টেলিভিশন

Print Friendly, PDF & Email