CC News

সৈয়দপুরে জিপিএ-৫ পেয়েছে ২৮৭ জন

 
 

সিসি নিউজ, ১৯ জুলাই: এইচএসসি’র প্রকাশিত ফলাফলে নীলফামারীর সৈয়দপুর উপজেলার ১৪টি কলেজের মধ্যে ৭টিতে ২৮৭ জন জিপিএ-৫ পেয়েছে। এদের মধ্যে বিজ্ঞান বিভাগে ২৭৬জন, ব্যবসায় শিক্ষা বিভাগে ৭জন এবং মানবিক বিভাগে ৪জন। আর শতভাগ পাশ করেছে শুধু মাত্র সৈয়দপুর সরকারি কারিগরী কলেজ।
উপজেলা সর্বোচ্চ সংখ্যক জিপিএ-৫ পেয়ে শীর্ষে রয়েছে সৈয়দপুর সরকারি কারিগরী কলেজ। এ কলেজ থেকে শুধুমাত্র বিজ্ঞান বিভাগে জিপিএ- ৫ পেয়েছে ১৪৭ জন। পরীক্ষার্থী ছিল ২৬৫ জন। সকলেই উত্তীর্ণ হয়েছে। পাশের হার শতভাগ।
দ্বিতীয় অবস্থানে রয়েছে সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ। এ কলেজ থেকে দুই বিভাগে জিপিএ-৫ পেয়েছে ১০৫জন। এর মধ্যে বিজ্ঞানে ১০৩জন এবং মানবিকে দুই জন। আর তিন বিভাগে পরীক্ষার্থী ছিল ৪৭২ জন। পাশ করেছে ৪৬৪ জন। পাশের হার শতকরা ৯৮ দশমিক ৩১ ভাগ।
দুই বিভাগে ২৪ জন জিপিএ-৫ পেয়ে সৈয়দপুর লায়ন্স স্কুল অ্যান্ড কলেজ রয়েছে তৃতীয় অবস্থানে এ তন্মধ্যে বিজ্ঞানে ২১ জন এবং ব্যবসায় শিক্ষা বিভাগে ৩ জন। এ প্রতিষ্ঠানটি থেকে তিন বিভাগে পরীক্ষার্থী ছিল ৩৯৭ জন। উত্তীর্ণ হয়েছে ৩৯১ জন। পাশের শতকরা হার ৯৮ দশমিক ৪৯ ভাগ।
এছাড়াও সৈয়দপুর আদর্শ বালিকা বিদ্যালয় ও কলেজ থেকে বিজ্ঞানে একজন ও ব্যবসায় শিক্ষা বিভাগে দুই জন, সৈয়দপুর মহিলা ডিগ্রী কলেজ থেকে বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষায় একজন করে তিন জন, সানফাওয়ার স্কুল অ্যান্ড কলেজ থেকে বিজ্ঞানে একজন ও ব্যবসায় একজন এবং হাজারীহাট স্কুল ও কলেজ থেকে মানবিক বিভাগে একজন পরীক্ষার্থী জিপি এ- ৫ পেয়েছে।

Print Friendly, PDF & Email