• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:০১ পূর্বাহ্ন |

এগুলো কী হচ্ছে? প্রশ্ন সোহেল তাজের

সিসি ডেস্ক, ০২ আগষ্ট: রাজধানীতে বাসচাপায় দুই শিক্ষার্থী নিহত হওয়ার প্রতিবাদে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশের আক্রমণ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমদ সোহেল তাজ। বুধবার (১ আগস্ট) রাত ১১টার দিকে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে তিনটি ছবি পোস্ট করে তাতে লিখেছেন, ‘এগুলো কী হচ্ছে?’

সোহেল তাজের পোস্ট করা তিনটি ছবির একটিতে দেখা যায়, কয়েকজন স্কুলছাত্রীকে লাঠি হাতে ধাওয়া করছে পুলিশ। এরমধ্যে এক ছাত্রীকে মারার জন্য লাঠি নিয়ে এগিয়ে যাচ্ছেন এক পুলিশ কর্মকর্তা।

আরেকটিতে দেখা যায়, এক স্কুলছাত্রের কলার চেপে ধরে তাকে শাসাচ্ছেন আরেকজন পুলিশ কর্মকর্তা।

তৃতীয় ছবিটিতে দেখা যাচ্ছে, এক শিশুর গলা চেপে ধরেছেন পুলিশের আরেকজন কর্মকর্তা।

প্রথম দুটি ছবি শিক্ষার্থীদের আন্দোলন সংক্রান্ত সংবাদমাধ্যমের বিভিন্ন প্রতিবেদনে দেখা গেছে। তৃতীয় ছবিটিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

এছবিগুলোয় তিন হাজার ফেসবুক ব্যবহারকারী পোস্টটি শেয়ার করেছেন এবং প্রায় দেড় হাজার ব্যক্তি পোস্টটিতে বিভিন্ন ধরনের মন্তব্য করেছেন।

প্রসঙ্গত, গত রোববার (২৯ জুলাই) দুপুরে কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনের বিমানবন্দর সড়কে বাসচাপায় শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম ও একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম ওরফে মীম নিহত হন। বাসচাপায় আহত হন আরো ১৩ জন।

এ ঘটনা কেন্দ্র করে চার দিন ধরে রাজধানীজুড়ে সড়ক অবরোধ ও বিক্ষোভ কর্মসূচি পালন করছেন বিভিন্ন স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

তারা শিক্ষার্থী নিহতের ঘটনায় জড়িত পরিবহনকর্মীদের বিচার ও নৌপরিবহনমন্ত্রী শাজাহান খানের পদত্যাগসহ ৯ দফা দাবি জানাচ্ছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ