CC News

কিশোরগঞ্জ শতভাগ বিদ্যুৎ ও ডিমলা পেল অপটিক্যাল ফাইবার

 
 

সিসি নিউজ, ০৫ আগষ্ট: নীলফামারীর ডিমলা ও কিশোরগঞ্জ উপজেলার মানুষজন আজ রবিবার আনন্দ উৎসবে মেতেছিল। এদিন ডিমলা উপজেলার ১০ ইউনিয়ন পেয়েছে অপটিক্যাল ফাইবার কানেটিভিটি ও কিশোরীগঞ্জ উপজেলা পেয়েছে শতভাগ বিদ্যুৎ।

সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথমে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ১০ জেলার ৩০০টি ইউনিয়নের অপটিক্যাল ফাইবার কানেটিভিটি উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে নীলফামারীর ডিমলা উপজেলার ১০ ইউনিয়নের উক্ত কার্যক্রম চালু করেন। ডিমলা সদর ইউনিয়ন পরিষদ হল রুমে এ সময় উপস্থিত ছিলেন নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনের সংসদ সদস্য আফতাব উদ্দিন সরকার, জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীম, পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শাহিনুর আলম, ডিমলা উপজেলা পরিষদের চেয়ারম্যান তবিবুর রহমান, ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুন নাহার, দশ ইউনিয়নের জনপ্রতিনিধি সহ এলাকাবাসী ও আওয়ামী লীগের নেতাকর্মীরা।
বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল কর্তৃক বাস্তবায়নাধীন জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অবকাঠামো উন্নয়ন তৃতীয় পর্যায়শীর্ষক প্রকল্পের আওতায় অপটিক্যাল ফাইবার কানেটিভিটি এদিন চালু হয়।
অপর দিকে দুপুর সাড়ে ১২টার দিকে একই ভাবে প্রধানমন্ত্রী দেশের ২১টি উপজেলায় সঙ্গে জেলার কিশোরগঞ্জ উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন কার্যক্রমের উদ্বোধন করেন। শতভাগ বিদ্যুতায়নে এই উপজেলায় নির্মিত লাইন করা হয় ৮০৩ কিলোমিটার। এ ছাড়া একটি ১৫ এমভিএ ধারন ক্ষমতার বিদ্যুতের উপ কেন্দ্র স্থাপন করা হয়েছে। শতভাগ বিদ্যুতায়নে সংযোগ পেয়েছে ৪৭ হাজার ৯৮৮ টি পরিবার ও ব্যবসা প্রতিষ্ঠান ও শিল্পকলকারখানা। সুত্র মতে পল্লী বিদ্যুতের আওতায় কিশোরগঞ্জ উপজেলার শতভাগ বিদ্যুতায়নে ব্যয় হয়েছে ১২০ কোটি ৪৫ লাখ টাকা।
জেলা প্রশাসনের কার্যালয়ের সম্মেলন কক্ষে উক্ত উদ্ধোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নীলফামারী-৩ (জলঢাকা-আংশিক কিশোরগঞ্জ) আসনের সংসদ সদস্য অধ্যাপক গোলাম মোস্তফা, নীলফামারী-৪ (সৈয়দপুর-কিশোরগঞ্জ আংশিক) আসনের সংসদ সদস্য শওকত চৌধুরী, জেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজহারুল ইসলাম, স্থানীয় সরকারের উপপরিচালক আব্দুল মোতালেব সরকার, অতিরিক্ত পুলিশ সুপার আবুল বাশার মোহাম্মদ আতিকুর রহমান, বিদ্যুৎ বিভাগের উপ প্রধান ড.শাহ মোঃ হেলাল উদ্দীন, পল্লী বিদ্যুতায়ন বোর্ডের লিগ্যাল এ্যাফেয়ার্স অধিদপ্তরের পরিচালক বিধান চন্দ্র বৈশ্য, রংপুর বিভাগের নেসকোর প্রধান প্রকৌশলী শাহাদৎ হোসেন সরকার, রংপুর পল্লী বিদ্যুতায়ন বোর্ডের তত্ত্বাবধায়ক প্রকৌশলী রমজান আলী, নীলফামারী পল্লী বিদ্যুৎ সমিতির জিএম প্রকৌশলী এস,এম হাসনাত হাসান সহ বিভিন্ন সরকারী দপ্তরের প্রধান, জনপ্রতিনিধি ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
এদিকে প্রধান মন্ত্রী শেখ হাসিনা কর্তৃক জেলার ডিমলা উপজেলার ১০ ইউনিয়নের অপটিক্যাল ফাইবার কানেটিভিটি ও কিশোরগঞ্জ উপজেলা শতভাগ বিদ্যুৎতায়িত হবার উৎসবে উপজেলা দুইটি সেজেছিল বিভিন্ন রঙ্গে। সেই সঙ্গে এলাকার মানুষজন আনন্দ মিছিল বের করেছিল।

Print Friendly, PDF & Email